দশমিনায় ঘুষ দিতে গিয়ে ২ আওয়ামী লীগ নেতা শ্রীঘরে

প্রকাশিত: ৬:৫৪ অপরাহ্ণ, জানুয়ারি ১৩, ২০২১

দশমিনায় ঘুষ দিতে গিয়ে ২ আওয়ামী লীগ নেতা শ্রীঘরে

দশমিনা (পটুয়াখালী) প্রতিনিধি

দশমিনা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আবদুল কাইয়ূমকে ঘুষ দিতে গিয়ে আলাউদ্দিন মিস্ত্রি (৪৮) এবং মো. সোহেল হাওলাদার (৩৫) নামে দুই আওয়ামী লীগ নেতা আটক হয়েছেন। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের শ্রীঘরে পাঠানো হয়েছে।

অভিযুক্ত আলাউদ্দিন মিস্ত্রি চরহাদী ওয়ার্ড শাখা আওয়ামী লীগের সভাপতি আব্দুল খালেক মিস্ত্রির ছেলে এবং সোহেল হাওলাদার স্থানীয় আওয়ামী লীগ নেতা কালু হাওলাদারের ছেলে।

জানা যায়, দশমিনা উপজেলার চরহাদীর আব্দুল খালেকের ছেলে জামাল হোসেন সম্প্রতি সরকারি খাসজমি দখল করে দু’টি ঘর নির্মাণ করেন। ওই ঘর খাস জমি থেকে সরিয়ে নেওয়ার নির্দেশ দেন সহকারী কমিশনার (ভূমি) আবদুল কাইয়ূম। পরে বুধবার জামালের ঘর রক্ষায় ঘুষের টাকার প্যাকেট নিয়ে উপজেলা ভূমি অফিসে সহকারী কমিশনার কার্যালয়ে তদবির করতে আসেন আলাউদ্দিন মিস্ত্রি এবং সোহেল হাওলাদার। এসময় তারা সহকারী কমিশনার (ভূমি) আবদুল কাইয়ূমকে ঘুষ গ্রহণের জন্য বিভিন্নভাবে চাপ প্রয়োগ করেন। এ ঘটনায় আবদুল কাইয়ূম দশমিনা থানায় খবর দিলে পুলিশ আলাউদ্দিন ও সোহেলকে আটক করে। পরে ভ্রাম্যমাণ আদালতে আলাউদ্দিন ও সোহেল ঘুষ প্রদান ও চাপ প্রয়োগের অভিযোগ স্বীকার করে নিলে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রিট ও সহকারী কমিশনার (ভূমি) আবদুল কাইয়ূম আটক দু’জনকে একদিনের বিনাশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা করেন।

সহকারী কমিশনার (ভূমি) আবদুল কাইয়ূম বলেন, আটককৃতদের জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন