বরিশালে ১ হাজার দুস্থ্য মানুষ পেলেন প্রধানমন্ত্রীর উপহার

প্রকাশিত: ৮:১৯ অপরাহ্ণ, এপ্রিল ২৭, ২০২১

বরিশালে ১ হাজার দুস্থ্য মানুষ  পেলেন প্রধানমন্ত্রীর উপহার

৩৫ বছর বয়সী সোহাগ মিয়া বরিশাল নগরীর পরিচিত মুখ। তার দুই পা নেই। ব্যাটারিচালিত রিক্সা চালিয়ে জীবিকা নির্বাহ করেন তিনি। চলমান লকডাউনে রিক্স্রা চলাচল কয়েকদিন বন্ধ থাকলে স্ত্রী ও দুই সন্তানসহ কষ্টে দিন কাটে সোহাগ মিয়ার। সরকারি-বেসরকারী ত্রান কার্যক্রম নগরীতে না থাকায় তিনি কোথাও এক ছটাক চাল সাহায্য পাননি।
গতকাল মঙ্গলবার জেলা প্রশাসনের পক্ষ থেকে দেয়া ত্রানে ৮ কেজি চাল, দুই কেজি আলু, এক কেজি করে মশুর ডাল ও সয়াবিন তেলসহ অন্যান্য সামগ্রী পেয়ে খুশী সোহাগ মিয়া। তারমতো ১ হাজার হতদরিদ্র মানুষ গতকাল জেলা প্রশাসনের উল্লেখিত ত্রান সামগ্রী পেয়েছেন। বেলা ১১টায় নগরীর স্টেডিয়াম মাঠে এ ত্রান হতদরিদ্রদের হাতে তুলে দেয়া হয়। এতে প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার মো. সাইফুল আহসান বাদল। এসময় জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক তালুকদার মো. ইউনুসসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
জেলা প্রশাসন সুত্রে জানা গেছে, নগরীর জনপ্রতিনিধি (কাউন্সিলর) ও বিভিন্ন শ্রমজীবী সংগঠনের নেতৃবৃন্দের মাধ্যমে পূর্বে স্লিপ দেয়া ১ হাজার দুস্থ্য মানুষকে গতকাল চাল-আলুসহ জেলা প্রশাসকের পক্ষ থেকে একটি করে ত্রানের ব্যাগ তুলে দেয়া হয়েছে।
জেলা প্রশাসন জসীম উদ্দীন হায়দার বলেন, পর্যায়ক্রমে আরও অনেক দুস্থ্য মানুষকে প্রধানমন্ত্রীর উপহারের সাহায্য সামগ্রী দেয়া হবে। তিনি সব শ্রেণীর মানুষকে স্বাস্থ্য বিধি মেনে চলা এবং মাস্ক ব্যবহারের আহ্বান জানান।
এদিকে ত্রান দেয়া হবে এমন খবর পেয়ে স্লীপ পাননি এমন আরও অনেক হতদরিদ্র এসে ভীড় করেন ষ্টেডিয়াম গেটে। কাওছার হোসেন নামক এক রিক্সা চালক জানান, তিনি ত্রানের একটি ব্যাগ পেয়েছেন। তার পাওয়া ত্রানের পণ্য আরেকজন রিক্সা চালকের সঙ্গে ভাগাভাগি করে নেবেন। রিক্সা চালক সংগঠনের পক্ষ থেকে এ নিয়ম করে দেয়া হয়েছে বলে জানান কাওছার হোসেন।

সংবাদটি শেয়ার করুন