ফাইনালে ইংল্যান্ড

প্রকাশিত: ৮:০৬ পূর্বাহ্ণ, জুলাই ৮, ২০২১

ফাইনালে ইংল্যান্ড

শ্বাসরুদ্ধকর সেমিফাইনালে ডেনমার্ককে ২-১ গোলে হারিয়ে ইউরোর ফাইনাল নিশ্চিত করল ইংল্যান্ড।
আগামী সোমবার ফাইনালে ইতালির মুখোমুখি হবে ইংল্যান্ড।

খেলার ১০২ মিনিটে নিজেদের বক্সে স্টার্লিংকে ফাউল করে বসেন মাহলে। রেফারি ভিএআরের সাহায্য নিয়ে পেনাল্টি উপহার দেন ইংল্যান্ডকে।

১০৪ মিনিটে পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন ইংলিশ তারকা হ্যারি কেন। তার নেয়া শট বাঁচিয়ে দেন ড্যানিশ গোলকিপার। তবে বল প্রতিহত হয়ে ফিরে এলে কেন পুনরায় তা জালে ঢুকিয়ে দিয়ে গোল নিশ্চিত করেন। তার সেই গোলেই ম্যাচের ভাগ্য নির্ধারণ হয়।

বড় টুর্নামেন্টে ইংল্যান্ডের হয়ে সবথেকে বেশি গোল করার দিক থেকে গ্যারি লিনেকারকে ছুঁয়ে ফেললেন হ্যারি কেন।

বিশ্বকাপ ও ইউরো মিলিয়ে দুই জনেরই গোল সংখ্যা ১০। কেন টপকে পেলেন অ্যালান শিয়েরারকে, যিনি ইংল্যান্ডের হয়ে বড় টুর্নামেন্টে ৯টি গোল করে ছিলেন।

খেলার প্রথমার্ধে ১-১ ড্র হয়। ফ্রি-কিক থেকে মিক্কেল ড্যামসগার্ডের দুর্দান্ত গোলে খেলার ৩০ মিনিটে এগিয়ে যায় ডেনমার্ক। কিন্তু ৩৯ মিনিটে ড্যানিশদের আত্মীঘাতি গোলে সমতায় ফিরে ইংল্যান্ড।

খেলার ৩০ মিনিটে ইংল্যান্ডের জালে বল জড়ান ড্যামসগার্ড। ফ্রি-কিক থেকে দুরন্ত গোল করেন তিনি। তার অসাধারণ গোলে ডেনমার্ক ১-০তে এগিয়ে যায়।

কিন্তু খুব বেশি সময় লিড ধরে রাখতে পারেনি ডেনমার্ক। ৩৯ মিনটের মাথায় সাইমন জায়েরের আত্মঘাতী গোলে ইংল্যান্ড ম্যাচে ১-১ সমতায় ফেরে।

ইউরোয় এর আগে আর কোনও ড্যানিশ ফুটবলার আত্মঘাতী গোল করেননি। চলতি ইউরোয় এই নিয়ে মোট ১১টি আত্মঘাতী গোল হল। আগের সবক’টি ইউরো মিলিয়ে মোট ৯টি আত্মঘাতী গোল হয়েছিল।

সংবাদটি শেয়ার করুন

এ সংক্রান্ত আরও সংবাদ