কলাপাড়া তাপ বিদ্যুৎ কেন্দ্রে শ্রমিক অসন্তোষ ॥ হামলা ॥ আহত ১

প্রকাশিত: ৬:১২ অপরাহ্ণ, জুলাই ১৩, ২০২১

কলাপাড়া তাপ বিদ্যুৎ কেন্দ্রে শ্রমিক অসন্তোষ ॥ হামলা ॥ আহত ১

পটুয়াখালীর কলাপাড়ায় ১৩২০ মেগাওয়াট তাপ বিদ্যুৎ কেন্দ্রে শ্রমিক অসন্তোষের ঘটনা নিয়ে বাঙালী শ্রমিক ও বিদ্যুৎ কেন্দ্রের নিরাপত্তা কর্মীদের মধ্যে হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় সজিব (২৫) নামের এক নিরাপত্তাকর্মী আহত হয়েছে। ভাংচুর করা হয়েছে বিদ্যুৎ কেন্দ্রের গেটের নিরাপত্তাকর্মী বক্স।
মঙ্গলবার সকালে কলাপাড়া উপজেলার ধানখালী ইউনিয়নের ফুলতলী বাজারের নির্মানাধীন পাওয়ার প্লান্টে এ ঘটনা ঘটে। ঘটনার পরপরও কলাপাড়া উপজেলা নির্বাহী অফিসার, পুলিশ, ডিবি পুলিশ ও আর্মড পুলিশসহ ব্যাপক আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এসময় কয়েকশত বাঙালী শ্রমিকরা গেটের সম্মুখ্যে বিক্ষোভ করে।
বাঙালী শ্রমিকের অভিযোগ, শ্রমিকদের নিয়মানুযায়ী বেতন ভাতা না দিয়ে অপরিষ্কার কেন্টিনে থাকতে বাধ্য করছে কর্তৃপক্ষ। এছাড়া সামান্য ত্রুটি বিচ্যুতি হলেও গুনতে হয় মোটা অংকের জরিমানা। এর প্রতিবাদ করায় শ্রমিকদের ছাটাই ঘোষনা এবং অভ্যন্তরে প্রবেশ করতে না দেয়ায় এ হামলার ঘটনা ঘটে।
পটুয়াখালী ১৩২০ মেগাওয়াট তাপ বিদ্যুৎ কেন্দ্রের তত্ত্ববধায়ক প্রকোশলী ইকবাল করিম (আরপিসিএল) জানান, এটি একটি অনাকাঙ্খিত ঘটনা। শ্রমিকদের সাথে সমঝোতা বৈঠক হয়েছে। তারা ইতিমধ্যে কাজে যোগদান করেছে।
পটুয়াখালী অতিরিক্ত মাহফুজুর রহমান (প্রশাসন) জানান, বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রনে রয়েছে। যে কোন অপৃতিকর ঘটনা এড়াতে পাওয়ার প্লান্ট এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এ সংক্রান্ত আরও সংবাদ