লালমোহনে মিলাদের মিষ্টি খেয়ে অসুস্থ ১২শিশু

প্রকাশিত: ৬:০০ অপরাহ্ণ, জুলাই ১৭, ২০২১

লালমোহনে মিলাদের মিষ্টি খেয়ে অসুস্থ  ১২শিশু

ভোলার লালমোহনে মিলাদের মিষ্টি খেয়ে হাসপাতালে ভর্তি শিশুর সংখ্যা বেড়ে ১২ জনে দাঁড়িয়েছে। শুক্রবার রাতে অসুস্থ শিশুর সংখ্যা ছিলো ৭ জন, যা শনিবার সকাল পর্যন্ত হয়েছে ১২ জন। শুক্রবার বিকালে উপজেলার ফরাজগঞ্জ ইউনিয়নের কিশোরগঞ্জ এলাকার মনপুরাগো বাড়িতে মিলাদের মিষ্টি খেয়ে অসুস্থ হয়ে পঢ়লে তাদের একের পর এক হাসপাতালে এনে ভর্তি করা হয়।

এ ঘটনায় হাসপাতালে ভর্তিকৃতরা হলো: হোসাইন (২), সোলাইমান (৩), তানহা (৩), আছিয়া (৮), তামিম (৯), শাহরুখ (৯), সিফাত (৯), আব্দুল্যাহ (৩), ফাহিম (৬), ফারিহা (২), তানজিম (৪), জুনায়েদ (২)।

জানা যায়, কিশোরগঞ্জ এলাকার মনপুরাগো বাড়ির সুজন একটি নতুন অটোরিক্সা কিনেন। যার জন্য বাড়ির সকল পরিবারের সদস্যদের নিয়ে মিলাদের আয়োজন করেন সে। সেখানে ওই ইউনিয়নের আনিছল হক মিয়ার হাট বাজারের রিয়াজের দোকান থেকে মিষ্টি নেন সুজন। বিকালে মিলাদ শেষে সে মিষ্টি খেয়ে অতিরিক্ত বমি করতে থাকে ওই বাড়ির শিশুরা। পরে অবস্থার অবনতি দেখে তাদের লালমোহন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।
এব্যাপারে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে থাকা কতর্ব্যরত চিকিৎসক ডা. সোহওয়ারর্দী বলেন, প্রাথমিকভাবে শিশুদের অবস্থা দেখে ধারণা করা যাচ্ছে খাবারের বিষক্রিয়ার কারণে এ ঘটনা ঘটেছে।

লালমোহন থানার (ওসি) মাকসুদুর রহমান মুরাদ বলেন, পুলিশের একটি টিম হাসপাতালে গিয়েছে। এছাড়াও যেদোকান থেকে মিষ্টি কেনা হয়েছে সেখানেও পুলিশ পাঠানো হয়েছে। তদন্তের পর জানা যাবে কি কারণে এ ধরনের ঘটনা ঘটেছে।

সংবাদটি শেয়ার করুন

এ সংক্রান্ত আরও সংবাদ