ভোলার সাগর মোহনায় ১৬ জেলেসহ ট্রলার ডুবি, ১৫ ঘণ্টা পর জীবিত উদ্ধার

প্রকাশিত: ৭:০১ অপরাহ্ণ, জুলাই ২৪, ২০২১

ভোলার সাগর মোহনায় ১৬ জেলেসহ ট্রলার ডুবি, ১৫ ঘণ্টা পর জীবিত উদ্ধার

ভোলার সাগর মোহনার চর পিয়ালে ঝড়ের কবলে পড়ে ১৬ মাঝিসহ একটি ট্রলার ডুবে গেছে। শুক্রবার ট্রলারডুবির ১৫ ঘণ্টা পর শনিবার কোস্টগার্ডের সহায়তায় তাদেরকে জীবিত উদ্ধার করা হয়। উদ্ধারকৃত জেলেরা সবাই এখন শঙ্কামুক্ত বলে জানা যায়।

উদ্ধার কাজে অংশ নেয়া মনপুরা উপজেলা ক্ষুদ্র মৎস্যজীবি সমিতির সভাপতি নাছির মহাজন জানান, শুক্রবার রাত সাড়ে ৮টায় ঝড়ের কবলে পড়ে সাগর মোহনার চর পিয়ালের দক্ষিণে আবু সায়েদ মাঝির একটি ট্রলার ডুবে যায়। এসময় ট্রলারে ১৬ জন মাঝি ছিল। ঢেউয়ের আঘাতে ট্রলারটি ভেঙ্গে যায় এবং পাশের একটি ম্যানগ্রোভ বনের কেউড়া গাছের মধ্যে গিয়ে আটকে পড়ে। ট্রলারের জেলেরাও ওই বনের গাছে আশ্রয় নেয়। খবর পেয়ে কোস্টগার্ড ও জেলেদের ৪টি ফিসিংবোট গিয়ে আজ দুপুর ১২ টায় সবাইকে জীবিত উদ্ধার করেছে। এসময় ক্ষতিগ্রস্থ ট্রলারটি আংশিক উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত জেলেদের নিয়ে তারা ঘাটের উদ্দেশে রওয়ানা দিয়েছে। সন্ধ্যার আগেই ঘাটে পৌঁছাবেন বলে আশা করা হচ্ছে।

এদিকে কোস্টগার্ড দক্ষিণ জোনের স্টাফ অফিসার জানান, কোস্টগার্ড মনপুরা ও চর মানিকার ২টি ইউনিট ও স্থানীয় জেলেদের ২টি ফিসিং বোট নিমর্জ্জিত ট্রলারের মাঝি মাল্লাদের জীবিত উদ্ধার করেছে। তারা সাবাই সুস্থ আছে।

সংবাদটি শেয়ার করুন

এ সংক্রান্ত আরও সংবাদ