৭ আগস্ট থেকে ইউনিয়ন পর্যায়ে করোনার টিকাদান শুরু

প্রকাশিত: ৬:২৭ অপরাহ্ণ, জুলাই ২৭, ২০২১

৭ আগস্ট থেকে ইউনিয়ন পর্যায়ে করোনার টিকাদান শুরু

আগামী ৭ আগস্ট থেকে ইউনিয়ন পর্যায়ে করোনাভাইরাস প্রতিরোধী টিকা দেওয়া শুরু হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

মঙ্গলবার বিধিনিষেধ নিয়ে বৈঠক শেষে সচিবালয়ে ব্রিফিংয়ে তিনি একথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ৫০ এর বেশি যাদের বয়স, সেসব রোগী হাসপাতালে বেশি এবং তারা টিকাও নেননি। এই বয়সীরা অগ্রাধিকার পাবেন।

তিনি বলেন, আগামী ৭ আগস্ট থেকে ইউনিয়ন পর্যায়ে টিকাদান কার্যক্রম শুরু হবে। সেখানে জাতীয় পরিচয়পত্র (এনআইডি) বা জন্ম নিবন্ধন কার্ড নিয়ে গেলেই টিকা দেওয়া যাবে। যাদের এনআইডি বা জন্ম নিবন্ধন কার্ড নেই তাদেরও কিভাবে টিকার আওতায় আনা যায় সেটা আমরা ভেবে দেখছি।

যাদের জাতীয় পরিচয়পত্র নেই, তাদের ‘বিশেষ ব্যবস্থায়’ টিকা দেওয়া হবে বলে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম জানিয়েছেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় শুধু লকডাউন দিলেই কাজ হবে না। আমাদের স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

এসময় লকডাউন চলাকালে বিধিনিষেধগুলো কঠিনভাবে মেনে চলার সুপারিশ করা হয়। জরুরি কোনো কাজে বাড়ির বাইরে গেলে মাস্ক পরতে হবে। আইসোলেশনে ও কোয়ারেন্টাইনে যারা আছেন তাদের সব ধরনের জরুরি সহযোগিতা নিশ্চিতের সুপারিশ করা হয়েছে। এছাড়া করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় জনসাধারণকে সচেতন করতে ক্যাম্পেইনের সুপারিশ করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এ সংক্রান্ত আরও সংবাদ