এসএসসির অ্যাসাইনমেন্টের তথ্য ১৯ আগস্টের মধ্যে পাঠানোর নির্দেশ

প্রকাশিত: ৭:২০ অপরাহ্ণ, জুলাই ৩১, ২০২১

এসএসসির অ্যাসাইনমেন্টের তথ্য ১৯ আগস্টের মধ্যে পাঠানোর নির্দেশ

চলতি বছরের এসএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম চলছে। ইতিমধ্যে পরীক্ষার্থীদের তিন সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশিত হয়েছে। এ কার্যক্রমের সার্বিক তথ্য চেয়েছে সরকার। আগামী ১৯ আগস্টের মধ্যে এসব তথ্য ই-মেইলে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরে (মাউশি) পাঠাতে বলা হয়েছে।

শিক্ষা অধিদপ্তর থেকে এ নির্দেশনা দিয়ে আঞ্চলিক উপপরিচালকদের কাছে চিঠি পাঠানো হয়েছে। চিঠিতে কতজন শিক্ষার্থী অ্যাসাইনমেন্ট গ্রহণ করেছে, কতজন জমা দিয়েছে এবং কতজন শিক্ষার্থী অ্যাসাইনমেন্ট জমা দেয়নি, সে তথ্য জানতে চাওয়া হয়েছে আঞ্চলিক উপপরিচালকদের কাছে। আগামী ১৯ আগস্টের মধ্যে তিন সপ্তাহের অ্যাসাইনমেন্ট জমা দেওয়ার যাবতীয় তথ্য মনিটরিং অ্যান্ড ইভালুয়েশন উইংয়ে পাঠাতে হবে।

উপপরিচালকদের পাঠানো চিঠিতে অধিদপ্তর বলছে, করোনা অতিমারির কারণে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুসারে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড থেকে পাঠানো ২০২১ সালের এসএসসি পরীক্ষার্থীদের জন্য পুনর্বিন্যাসকৃত পাঠ্যসূচির আলোকে অ্যাসাইনমেন্ট চলছে। প্রথম ধাপে তিন সপ্তাহের জন্য ১৮ জুলাই মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মাধ্যমিক শাখা থেকে ওয়েবসাইটে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। সে নির্দেশনার আলোকে মাঠপর্যায়ে শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম যথাযথভাবে পরিচালিত হচ্ছে কি না, তা মনিটরিং করা প্রয়োজন।

সংবাদটি শেয়ার করুন

এ সংক্রান্ত আরও সংবাদ