প্রকল্প থেকে নিজের নাম বাদ দিলেন প্রধানমন্ত্রী

প্রকাশিত: ৬:৫২ অপরাহ্ণ, আগস্ট ১০, ২০২১

প্রকল্প থেকে নিজের নাম বাদ দিলেন প্রধানমন্ত্রী

প্রকল্পের নামকরণ থেকে নিজের নাম বাদ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ নিয়ে মন্ত্রী পরিষদের সদস্যের কোনও অনুনয়- বিনয় আমলে নেননি তিনি। শেষ পর্যন্ত ‘শেখ হাসিনা সোলার পার্ক, জামালপুর এ মাদারগঞ্জ ১০০ মেগাওয়াট সৌর বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ’ প্রকল্প থেকে ‘শেখ হাসিনা’ অংশ বাদ দিতে হয়েছে। প্রকল্পটির নতুন নাম এখন ‘সোলার পার্ক, জামালপুর এ মাদারগঞ্জ ১০০ মেগাওয়াট সৌর বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ’। এ নামেই জাতীয় অর্থনৈতিক পরিষদে (একনেক) প্রকল্পটি অনুমোদন দেওয়া হয়েছে।

মঙ্গলবার একনেকের বৈঠকে প্রধানমন্ত্রীর এই আত্মপ্রচার বিমুখতার প্রমাণিত হয়। একনেক চেয়ারপারসন হিসেবে বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে বৈঠকে সংযুক্ত হন তিনি। একনেকের মূল বৈঠক অনুষ্ঠিত শেরেবাংলানগরে পরিকল্পনা কমিশনের এনইসি সম্মেলনে কেন্দ্রে। মোট ১০ প্রকল্প অনুমোদিত হয় বৈঠকে। এসব প্রকল্পে ব্যয় ধরা হয়েছে সাত হাজার ৯৮৫ কোটি ৫১ লাখ টাকা।

বৈঠক শেষে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান সাংবাদিকদের ব্রিফ করেন। তিনি জানান, একনেকে অনুমোদনের সময় প্রকল্পে নিজের নাম দেখে আপত্তি দিয়েছেন প্রধানমন্ত্রী। মন্ত্রী পরিষদের সদস্যরা তাকে নানাভাবে বোঝানোর চেষ্টা করেও ব্যার্থ হয়েছেন। মন্ত্রীরা প্রধানমন্ত্রীকে বোঝানোর চেষ্টা করে বলেছেন, ‘ডিজিটাল বাংলাদেশ গড়ছেন আপনি। সোলার সিস্টেম ডিজিটালাইজেশনেরই অংশ। এই নামকরণে আপত্তি প্লিজ আপত্তি করবেন না’। জবাবে প্রধানমন্ত্রী তিন বার বলেছেন, ‘আমার নাম থাকবেনা। থাকবেনা, থাকবেনা।’

সংবাদটি শেয়ার করুন

এ সংক্রান্ত আরও সংবাদ