বরিশালে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

প্রকাশিত: ৬:৪১ অপরাহ্ণ, আগস্ট ১৫, ২০২১

বরিশালে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

বরিশালে যথাযোগ্য মর্যাদায় নানা কর্মসূচির মধ্যদিয়ে পালিত হচ্ছে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি, স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোকদিবস।

১৫ আগস্ট রবিবার সকাল ৬টায় বরিশাল নগরীর বঙ্গবন্ধু উদ্যান এবং সকাল টায় নগরীর সোহেল চত্বর আওয়ামী লীগ দলীয় কার্যালয় চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শহীদ আবদুর রব সেরনিয়াবাতসহ ১৫ আগস্টে শহীদদের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতরা।

এছাড়া সকাল ৬ টায় নগরীর সোহেল চত্বর আওয়ামী লীগ দলীয় কার্যালয় চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মুর‌্যালে পুষ্পস্তবক অর্পন করেন বরিশাল মহানগর আ’লীগের সাধারন সম্পাদক ও বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।

এদিকে নগরীর বঙ্গবন্ধু উদ্যানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন বরিশাল বিভাগীয় কমিশনার মো. সাইফুল হাসান বাদল, বরিশাল রেঞ্জ ডিআইজি এস এম আক্তারুজ্জামান, বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান, বরিশাল জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার সহ সরকারের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্ধ।

জাতীয় শোক দিবস উপলক্ষে নগরীর সরকারি-বেসরকারি বিভিন্ন দফতর, সামাজিক সাংস্কৃতিক সংগঠনের কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিত আর কালো পতাকা উত্তোলন করা হয়েছে।

এছাড়াও সোহেল চত্বর আওয়ামী লীগ দলীয় কার্যালয় চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মুর‌্যালে বরিশাল জেলা আওয়ামী লীগের পক্ষে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো.ইউনুচ, মহানগর আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট একে এম জাহাঙ্গীর, সাধারন সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ সহ-সহযোগী সংগঠনের নেতা কর্মীরা শ্রদ্ধা নিবেদন করেন।

এদিকে মহানগর আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মী, বিভিন্ন রাজনৈতিক, সমাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতাকর্মীরা শোক শ্রদ্ধা নিবেদন করেন। অপরদিকে, বঙ্গবন্ধু উদ্যানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় সরকারি-বেসরকারি বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা।

এবছর মহামারী করোনা ভাইরাসের কারনে জেলা ও মহানগর আওয়ামী লীগের আয়োজনে শোকর‌্যালি কর্মসূচি দলীয়ভাবে সিদ্ধান্ত নিয়ে বাতিল করা হয়।

সংবাদটি শেয়ার করুন

এ সংক্রান্ত আরও সংবাদ