দেশের জন্য গৌরবময় এ অবস্থান আওয়ামী লীগই এনেছে: পানি সম্পদ উপমন্ত্রী

প্রকাশিত: ৫:২৮ অপরাহ্ণ, নভেম্বর ৫, ২০২০

দেশের জন্য গৌরবময় এ অবস্থান আওয়ামী লীগই এনেছে: পানি সম্পদ উপমন্ত্রী

পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, দেশের জন্য গৌরবময় এ অবস্থান আওয়ামী লীগই এনেছে। জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় আছে বলেই বরিশাল বিভাগসহ দেশের সর্বত্র উন্নয়ন হচ্ছে। ঐক্যবদ্ধ আওয়ামী লীগকে কেউ হারাতে পারবে না। বঙ্গবন্ধুর নেতৃত্বে ঐক্যবদ্ধ জাতি নৌকার বিজয়ের মাধ্যমে স্বাধীনতা এনেছে। নৌকার বিজয়ের মধ্য দিয়ে আওয়ামী লীগ ও বঙ্গবন্ধুকণ্যা সরকারে এসে জাতিকে দিয়েছে অভাবনীয় উন্নয়ন। যে বাংলাদেশকে তলাবিহীন ঝুড়ি বলা হতো, সেই বাংলাদেশ এখন জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিশ্বে অনন্য মর্যাদায় আসীন। বরিশাল শহর আরও আধুনিক করতে ও নদীভাঙনের হাত থেকে রক্ষায় বিভিন্ন প্রকল্প চলমান রয়েছে। এছাড়া নানা মেগা প্রকল্প হাতে নেওয়া হয়ে হয়েছে। দেশের উন্নয়ন ও অগ্রগতির চিত্র জনগণের মাঝে তুলে ধরতে মুক্তিযুদ্ধের স্বপক্ষের সকল শক্তিকে এক হয়ে কাজ করতে হবে। বৃহস্পতিবার সকালে বরিশাল পানি উন্নয়ন বোর্ড চত্ত্বরে দলীয় নেতা-কর্মীদের সাথে সৌজন্য সাক্ষাৎকালে তিনি এসব কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন- বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাদ সাদিক আব্দুল্লাহ, যুবলীগ নেতা তারিক বিন ইসলাম, মাহমুদুল হক খান মামুন প্রমুখ। এসময় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

উপমন্ত্রী আরও বলেন, দলের নেতাকর্মীদের বঙ্গবন্ধুর রাজনৈতিক দর্শনকে জীবনে ধারণ করতে হবে। তিনি বেঁচে থাকলে বিশ্বের বুকে বাংলাদেশ হতো উন্নত দেশ। কিন্তু তার সেই স্বপ্ন বাস্তবায়ন করতে দেয়নি হায়েনার দল। তিনি যদি ১০ বছর দেশ চালাতে পারতেন তাহলে দেশকে সোনার বাংলাদেশ গড়ে তুলতে পারতেন। অথচ মাত্র সাড়ে তিন বছরে যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশকে গড়ে তোলার লক্ষে কাজ করছিলেন। কিন্তু হায়েনারা তা হতে দেয়নি। তাই উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়তে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।
পরে শহরের মুসলিম গোরস্থানে বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসানত আব্দুল্লাহ’র সহধর্মিণী ও সিনিয়র সহ-সভাপতি প্রয়াত শাহানারা আব্দুল্লাহ’র কবর জিয়ারত করেন ও কবরে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন উপমন্ত্রী এনামুল হক শামীম।’

সংবাদটি শেয়ার করুন

এ সংক্রান্ত আরও সংবাদ