রাজাপুরে মাদ্রাসার জমি দখলচেষ্টার অভিযোগ

প্রকাশিত: ৫:৩৫ অপরাহ্ণ, নভেম্বর ৭, ২০২০

রাজাপুরে মাদ্রাসার জমি দখলচেষ্টার অভিযোগ

ঝালকাঠি প্রতিনিধি ॥
ঝালকাঠির রাজাপুর উপজেলার পূর্ব আঙ্গারিয়া এতিমখানা ও হাফিজিয়া মাদ্রাসার জমি দখল চেষ্টার অভিযোগ উঠেছে। স্থানীয় বাসিন্দা তাছলিমা বেগম ও তাঁর ছেলে আবদুর রহমান দীর্ঘ দিন ধরে এ পায়তারা চালিয়ে আসছেন। শনিবার দুপুরে ঝালকাঠি প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন মাদ্রাসার প্রতিষ্ঠাতা মো. ফরিদুজ্জামান তালুকদার। মাদ্রাসার জমি দখলে নিতে না পেরে তারা আদালতে মিথ্যা অভিযোগে মামলা করেও হেরে যান। এখনো থেমে নেই তাদের তৎপরতা। মাদ্রাসা কর্তৃপক্ষ ও শিক্ষকদের নামে অপপ্রচার চালানোরও অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে। সংবাদ সম্মেলনে মো. ফরিদুজ্জামানের ছেলে আঙ্গারিয়া আলিম মাদ্রাসার শিক্ষক ও ইসলামী বক্তা মাওলানা আমিনুল ইসলাম উপস্থিত ছিলেন।
লিখিত বক্তব্যে মো. ফরিদুজ্জামান তালুকদার জানান, রাজাপুর উপজেলার আঙ্গারিয়া আলিম মাদ্রাসা, পূর্ব আঙ্গারিয়া এ এস বালিকা মাদ্রাসা ও পূর্ব আঙ্গারিয়া এতিমখানা ও হাফিজিয়া মাদ্রাসাসহ একাধিক প্রতিষ্ঠানের প্রতিষ্ঠা করেছেন তিনি। তাঁর নানা মো. ইসমাইল তালুকদার ১৫ শতাংশ জমি এতিমখানা, মাদ্রাসা ও মসজিদের নামে দান করে যান। প্রতিষ্ঠানগুলোর পরিসর বৃদ্ধির জন্য ২০১৯ সালের ১৬ অক্টোবর ৫ শতাংশ জমি স্থানীয় নূর জাহান বেগমের ওয়ারিশদের কাছ থেকে কিনে নেন। পরবর্তীতের প্রতিবেশী মৃত আবুল হোসেনের স্ত্রী তাছলিমা বেগম ও তাঁর ছেলে আবদুর রহমান মাদ্রাসার জমি কয়েক দফায় দখলে নেওয়ার চেষ্টা করেন। এতে ব্যর্থ তারা নানা ষড়যন্ত্র শুরু করেন। এক পর্যায়ে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা বিষয়টি সমাধানে চলতি বছরের ৮ জানুয়ারি রোয়েদাদ করে দেন। জমি নিতে না পেরে আবদুর রহমান গত ১৭ ফেব্রুয়ারি ঝালকাঠি অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেন। তদন্ত শেষে আদালত দুই পক্ষের জমি বুঝিয়ে দিয়ে মামলাটি খারিজ করে দেন। এতেও তারা থেমে যাননি, এখনো মাদ্রাসার জমির ওপর তাদের নজর রয়ে গেছে।
মো. ফরিদুজ্জামানা তালুকদার বলেন, আমার বড় ছেলে মাওলানা আমিনুল ইসলাম মাদ্রাসার আরবি শিক্ষক ও ইসলামী বক্তা। সুনামের সঙ্গে তিনি দেশ বিদেশে ওয়াজ মাহফিলে বক্তব্য দেন। আমার ও আামার ছেলের নামে নানা ষড়যন্ত্র করে আসছেন তাছলিমা বেগম ও তাঁর ছেলে আবদুর রহমান। বিভিন্ন সময় তারা আমাদের বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে সম্মানহানি করে আসছেন। তাদের ষড়যন্ত্র থেকে পরিত্রাণ পেতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

সংবাদটি শেয়ার করুন

এ সংক্রান্ত আরও সংবাদ