নলছিটিতে আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে ধর্ষণ মামলা ॥ নানা প্রশ্ন

প্রকাশিত: ৭:১১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৫, ২০২২

নলছিটিতে  আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে ধর্ষণ মামলা ॥ নানা প্রশ্ন

নলছিটি উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও কুলকাঠি ইউনিনের চেয়ারম্যান এইচ এম আক্তারুজ্জামান বাচ্চুর নামে ধর্ষণ মামলার ঘটনায় জেলাজুড়ে তোলপাড় সৃষ্টি হয়েছে। ফেসবুকের ম্যাসেঞ্জার ও কমেন্ট বক্সে ছড়িয়ে পড়েছে ভিডিও চিত্র। বিষয়টি বর্তমানে জেলার শীর্ষ আলোচনায় (টক অব দ্যা ডিস্ট্রিক্ট) পরিণত হয়েছে।
রাজধানীর খিলগাঁও থানায় ভিকটিম লামিয়া আক্তার (ছদ্মনাম) নামে এক তরুণী বাদী হয়ে চাকরি ও বিয়ের প্রলোভনে কয়েক দফা ধর্ষণের অভিযোগে মামলাটি করেন। তবে চেয়ারম্যানের সমর্থকরা দাবি করেছেন মামলাটি সাজানো। যে সময়ের ঘটনা এটি বলে দাবি করা হয়েছে, সে সময়ে চেয়ারম্যান করোনা পজেটিভি হয়ে চিকিৎসাধীন ছিলেন।

১০ ফেব্রুয়ারি মামলার পর সহযোগী আসামি মোর্শেদাকে গ্রেপ্তারের সংবাদ বিভিন্ন পত্রিকা ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে বিষয়টি ভাইরাল হয়ে যায়। জেলাজুড়ে সর্বস্তরের মানুষের মধ্যে ব্যাপক আলোচনা-সমালোচনা, গুঞ্জন ও রহস্যের সৃষ্টি হয়। তবে ঘটনা ফাঁস হওয়ার পর থেকে সোমবার (১৪ ফেব্রুয়ারি) পর্যন্ত আওয়ামী এইচএম আক্তারুজ্জামান বাচ্চু আত্মগোপনে থাকায় তার বক্তব্য পাওয়া যায়নি।

এদিকে রোববার (১৩ ফেব্রুয়ারি) কুলকাঠি ইউনিয়ন পরিষদ চত্বরে চেয়ারম্যান বাচ্চুর কর্মী-সমর্থকরা মানববন্ধন-সমাবেশ করেন। এ সময় তারা মামলাটি ষড়যন্ত্রমূলক ও প্রচারিত ভিডিও এডিট করা উল্লেখ করে আক্তারুজ্জামান বাচ্চুর নামে মামলা দায়েরের নিন্দা ও অবিলম্বে প্রত্যাহারের দাবী জানান।

এ বিষয়ে কুলকাঠি ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ উপজেলা আওয়ামী লীগের একাধিক নেতা জানান, ‘কারো ব্যক্তিগত অপকর্মের দায়ভার দল নেবে না। আইন তার নিজস্ব গতিতে চলবে।
আওয়ামীলীগ নেতা ও ইউপি চেয়ারম্যান এইচ এম আক্তারুজ্জামান বাচ্চুর পক্ষে পালিত মানববন্ধনে বক্তারা তারা বলেন, আখতারুজ্জামান বাচ্চু গত বছরের ১৯ আগস্ট অসুস্থ হওয়ার পর থেকে এখন পর্যন্ত ডাক্তারের অধীনে চিকিৎসাধীন রয়েছেন। এছাড়া কয়েকদিন আগে করোনা পজেটিভ হওয়ায় সার্বক্ষণিক চিকিৎসাধীন ছিলেন। শারিরীক অসুস্থতার পর থেকে চেয়ারম্যান একা বাসা হতে বের হন না। সঙ্গে কাউকে নিয়ে চলাফেরা করতে হয়। তাকে নিয়ে কিছু কুচক্রী মহল অপপ্রচার ও মিথ্যা নাটক সাজিয়ে যড়যন্ত্রমূলক একটি মামলা করেছে।

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. ইউনুস লস্কর বলেন, আপনারা সত্যতা যাচাই করে লিখুন। যেহেতু মামলা হয়েছে, আইন শৃঙ্খলা বাহিনী তদন্ত পূর্বক ব্যবস্থা নেবে। আমরা সাংগঠনিক ভাবেও বিষয়টি সম্পর্কে খোঁজখবর নিচ্ছি।

আর কুলকাঠি ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. শামসুল হক মল্লিক জানান, ঢাকায় চেয়ারম্যান আক্তারুজ্জামান বাচ্চুর বিরুদ্ধে ধর্ষণ মামলা দায়েরের পর আমরা খুবই বিব্রত।

চাকরি ও বিয়ের প্রলোভনে কয়েক দফা ধর্ষণের অভিযোগে গত ১০ ফেব্রুয়ারি রাজধানীর খিলগাঁও থানায় নলছিটি উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও কুলকাঠি ইউপি চেয়ারম্যান এইচএম আখতারুজ্জামান বাচ্চুর নামে ধর্ষণ মামলা করেন এক তরুণী। এরপর পুলিশ অভিযান চালিয়ে ধর্ষণের সহযোগী আসামি মোর্শেদাকে (৩৫) দক্ষিণ বনশ্রীর বাসা থেকে গ্রেফতার করে কারাগারে পাঠানো হয়েছে।

সংবাদটি শেয়ার করুন