যুক্তরাষ্ট্রে স্কুলে বন্দুকধারীর গুলি, শিক্ষার্থীসহ নিহত ২১

প্রকাশিত: ৬:১৯ অপরাহ্ণ, মে ২৫, ২০২২

যুক্তরাষ্ট্রে স্কুলে বন্দুকধারীর গুলি, শিক্ষার্থীসহ নিহত ২১

যুক্তরাষ্ট্রের টেক্সাসের একটি স্কুলে বন্দুক হামলা হয়েছে। এতে অন্তত ১৯ শিশু প্রাণ হারিয়েছে। এছাড়া এক শিক্ষক এবং হামলাকারীও ওই হামলায় নিহত হয়েছে। হামলাকারী তরুণের বয়স ১৮ বলে জানিয়েছেন টেক্সাসের গভর্নর। তাকে থামাতে গুলি করতে বাধ্য হয় আইনরক্ষাকারী বাহিনীর সদস্যরা। এ খবর দিয়েছে বিবিসি।

খবরে জানানো হয়, একটি বন্দুক এবং এআর-১৫ এসল্ট রাইফেল নিয়ে হামলা চালানো হয়। তিনি কেনো এই নৃশংস হত্যাযজ্ঞ চালিয়েছেন তা এখনও জানা যায়নি। তার প্রধান টার্গেট ছিল প্রাইমারি স্কুলের শিশুরা। যারা মারা গেছে তাদের বয়স ছিলো ৭ থেকে ১০ বছরের মধ্যে। বেশিরভাগই স্কুলের দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ শ্রেণীর শিক্ষার্থী ছিলো
এছাড়া স্কুলের শিক্ষক ইভা মিরেলেসও গুলিতে নিহত হয়েছেন।

জানা গেছে স্থানীয় সময় মঙ্গলবার সকাল এগারটার দিকে গুলি শুরু হয়। ওই কিশোর একাই ঘটনাটি ঘটিয়েছে। ওই স্কুলে পাঁচ শতাধিক শিক্ষার্থী আছে এবং স্কুলে আসা অন্য শিক্ষার্থীদের নিরাপদ জায়গায় সরিয়ে নেয়া হয়। যদিও স্থানীয় হাসপাতালগুলো বলছে যে স্কুল থেকে আনা কিছু শিক্ষার্থীকে জরুরি চিকিৎসা দেয়া হয়েছে। স্থানীয় হাসপাতাল ইয়ুভালডে মেমোরিয়াল এক ফেসবুকে পোস্টে বলেছে, অ্যাম্বুলেন্স ও বাসে করে ১৩ শিক্ষার্থীকে সেখানে নেয়া হয়েছে।

এদিকে এ হামলা নিয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। আগামি শনিবার দেশের পতাকা অর্ধনমিত রাখার ঘোষণা দিয়েছেন তিনি।

সংবাদটি শেয়ার করুন