পটুয়াখালীতে বিএনপির সমাবেশে ছাত্রলীগের হামলার অভিযোগ, আহত ১৫

প্রকাশিত: ৫:১৪ অপরাহ্ণ, মে ২৬, ২০২২

পটুয়াখালীতে বিএনপির সমাবেশে ছাত্রলীগের হামলার অভিযোগ, আহত ১৫

পটুয়াখালীতে বিরোধীদলীয় নেত্রী বেগম খালেদা জিয়াকে কটূক্তির প্রতিবাদে আয়োজিত সমাবেশ চলাকালীন ছাত্রলীগ হামলা চালিয়েছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় জেলা যুবদলের সভাপতি মনিরুল ইসলাম লিটনসহ বিএনপির অন্তত ১৫ নেতাকর্মী আহত হয়েছেন। আহত পাঁচজনকে পটুয়াখালী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আজ বৃহস্পতিবার দুপু‌রের দিকে পৌর শহরের বনানী বিএনপির কার্যালয়ের সামনে এ হামলার ঘটনা ঘটে।

এর আগে সকাল ১০টায় দলীয় কার্যালয়ের সামনে এ বিক্ষোভ সমাবেশে ও সভা অনুষ্ঠিত হয়। সভার প্রধান অতিথি কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট গোলাম সরোয়ার পৌঁছে বক্তব্য দেওয়ার সময় ছাত্রলীগ হামলা চালায় বলে অভিযোগ করেছেন জেলা বিএনপির সদস্যসচিব স্নেহাংশু সরকার কুট্টি। তিনি বলেন, আমরা শান্তিপূর্ণ সমাবেশ করছিলাম। বেলা সাড়ে ১১টার দিকে আমাদের ওপর ছাত্রলীগ নেতা আরিফের নেতৃত্বে অতর্কিত হামলা চালানো হয়। এতে আমাদের বেশ কিছু নেতাকর্মী আহত হয়েছেন। আমরা এ ঘটনার তীব্র নিন্দা জানাই।

পটুয়াখালী জেলা যুবদলের সভাপতি মনিরুল ইসলাম লিটন বলেন, আমাদের শান্তিপূর্ণ সমাবেশে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে ছাত্রলীগ হামলা করেছে। এতে অন্তত ২০ থেকে ২২ জন নেতাকর্মীরা আহত হয়েছেন। ৭ জনকে পটুয়াখালী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যরা হাসপাতাল ও ক্লিনিক থেকে চিকিৎসা নিয়েছেন।

কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট গোলাম সরোয়ার জানান, আওয়ামী লীগ এই দেশে নৈরাজ্য সৃষ্টি করছে। তারা চাইছে এদেশে একনায়কতন্ত্র কায়েম করতে। প্রধানমন্ত্রী বলেছেন যে, বিরোধীদলীয় কোনো সমাবেশে হামলা হবে না। কিন্তু একথা সত্য নয়, তার প্রমাণ শুধু আজকে নয়, বারবার পাচ্ছেন এ দেশের মানুষ। আজকে পুলিশের সহায়তায় ছাত্রলীগ-যুবলীগ আমাদের ওপর যেভাবে হামলা চালিয়েছে সেটি নজিরবিহীন।

জেলা ছাত্রলীগের বিলুপ্ত কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক তানভীর হাসান আরিফ বলেন, মাননীয় প্রধানমন্ত্রীকে নিয়ে কেন্দ্রীয় ছাত্রদল নেতা যে কটূক্তি করেছেন তার প্রতিবাদে আমরা সরকারি কলেজ এলাকা থেকে একটি মিছিল শুরু করি। মিছিলটি বনানী এলাকায় পৌঁছলে সেখানে ছাত্রদল-যুবদলের সন্ত্রাসীরা আমাদের মিছিলের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করে। এতে আমরা প্রতিবাদ করি। এখন তারা আমাদের ওপর দোষ চাপাচ্ছে।

পটুয়াখালী জেলা ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সভাপতি হাসান সিকদার বলেন, বিএনপি অরাজকতা সৃষ্টি করতে চাচ্ছিল। ছাত্রদলের ছেলেরা অস্ত্র নিয়ে মহড়া দিয়েছে। এতে আমাদের আওয়ামী লীগের নির্দেশে ছাত্রলীগের ছেলেরা প্রতিহত করেছে শুধু। তিনি আরও বলেন, স্বাধীনতাবিরোধী কুচক্রি মহল খুনি জিয়াউর রহমানের পৃষ্ঠপোষকতা থেকে শুরু করে যুদ্ধাপরাধীদের রক্তে লালিত সেই তারেক রহমানের নেতৃত্বে দেশে অরাজকতা সৃষ্টি করতে চাচ্ছে। ঢাকায় সাধারণ শিক্ষার্থীদের ওপর ছাত্রদল হামলা করেছে। সেখানে সাধারণ শিক্ষার্থীরা প্রতিহত করেছে। পটুয়াখালীতে কোনো ধরনের অরাজকতা সৃষ্টি করতে চাইলে তাও প্রতিহত করা হবে বলে জানান তিনি।

পটুয়াখালী মেডিক্যাল কলেজ হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা. শাকিল আহমেদ জানান, পাঁচজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের চিকিৎসা চলছে। এছাড়া আরও কয়েকজনকে জরুরি বিভাগ থেকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান জানান, আমরা দু’পক্ষের মধ্যে ইট ছোড়াছুড়ি দেখে দু’পক্ষকেই সরিয়ে দেই। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। যেকোনো ধরনের অপ্রিতীকর ঘটনা এড়াতে পুলিশ সবসময় তৎপর আছে।

সংবাদটি শেয়ার করুন