বরিশাল শেরে বাংলা মেডিকেল হাসাপাতালে আগুন আতঙ্ক

প্রকাশিত: ৭:৫৭ অপরাহ্ণ, জুলাই ১৬, ২০২২

বরিশাল শেরে বাংলা মেডিকেল হাসাপাতালে আগুন আতঙ্ক

স্টাফ রিপোর্টার॥ বরিশাল শের ই বংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের নিচতলায় বৈদ্যুতিক সটসার্কিটের আগুন আতঙ্ক ছড়িয়ে পরার ঘটনা ঘটেছে। এতে হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে থাকা রোগী, স্বজন, ডাক্তার, নার্স নিচে নেমে আসে। ফায়ার সাভিসের একটি ইউনিট ঘটনাস্থলে আসার আগেই আগুন নিভে যায়। গতকাল শনিবার বিকেল ৪টার দিকে এ ঘটনা ঘটে।
হাসপাতাল কতৃপক্ষ জানিয়েছে , হাসপাতালের নিচতলার লিফটের পাশে পরিচালকের কক্ষে যাওয়ার গেট সংলগ্ন বৈদ্যুতিক কন্ট্রোল বক্সে সটসার্কিটের ঘটনা ঘটে। এঘটনায় পুরো হাসপাতালে আগুন আতঙ্ক ছড়িয়ে পরে। রোগী ও তার স্বজনরা দ্রুত নিচে নেমে আসে। পরে হাসপাতালের স্টাফরা পরিস্থিতি নিয়ন্ত্রনে এনে সকল রোগী ও তাদের স্বজনদের পুনরায় বেড়ে পাঠানো হয়েছে।
হাসপাতালের পরিচালক সাইফুল ইসলাম জানান, দির্ঘ বছরের পুরোন তার থাকায় প্রায়ই এমন ঘটনা ঘটে। আমি একাধিকবার মন্ত্রনালয়ে চিঠি দিয়েছি পুরাতন তার পাল্টে নতুন তার দেয়ার জন্য। কিন্তু কোন ফল পাচ্ছিনা। আজও এমনটা হয়েছে। প্রশাসনিক ভবনের পাশে সটসার্কিটের করনে আগুন লাগে। আমাদের স্ট্যাফরা সকলেই ফায়ার সার্ভিসের টেনিং প্রাপ্ত হওয়ায় আগুন নিয়ন্ত্রনে আনে। আগুন নেভানোর সিলিন্ডার ব্যবহার করায় ধোয়ার সৃষ্টি হলে রোগী ও তার স্বজনদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পরে। সকলেই নিচে নেমে আসে। তবে এঘটনায় কোন ক্ষয়ক্ষতি হয়নি।
তিনি আরো বলেন, বিষয়টি পুনরায় মন্ত্রনালয়ে জানানো হবে এবং পুরাতন তার পাল্টে নতুন তার দিলে সমস্যার সমাধান হবে।
বরিশাল কোতয়ালী মডেল থানার ওসি তদন্ত লোকমান হোসেন বলেন, অগ্নিকান্ডের ঘটনা শুনে আমরা হাসপাতালে আসি। কিন্তু এখানে বড় ধরনের কিছুই হয়নি। রোগীরা আতঙ্কিত হয়ে নিচে নেমে এসেছিল। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।
হাসপাতালের গেটের দায়িত্বে থাকা আনসার সদস্য বলেন, পরিচালকের কার্যালয়ে যাওয়ার পথে লিফটের পাশে বৈদ্যুতিক সটসার্কিটের ঘটনা ঘটে। আমরা সাথে সাথে আগুন য়িন্ত্রনে আনি। কিন্তু হাসপাতালের রোগী ও স্বজনরা ভয়ে নিচে নামতে শুরু করে।

সংবাদটি শেয়ার করুন