প্রধানমন্ত্রীর সহায়তা পেল বরিশালের ৬৭ ভিক্ষুক

প্রকাশিত: ৬:৫২ অপরাহ্ণ, জুলাই ১৯, ২০২২

প্রধানমন্ত্রীর সহায়তা পেল বরিশালের ৬৭ ভিক্ষুক

ভিক্ষুক পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থানের আওতায় বরিশালে ৬৭ ভিক্ষুককে সহায়তা দিয়েছে সমাজসেবা অধিদফতর।

মঙ্গলবার (১৯ জুলাই) বেলা ১২টায় নগরীর সার্কিট হাউজ প্রাঙ্গনে সমাজসেবা অধিদফতরের আয়োজনে সুবিধাভোগীদের মাঝে সহায়তা দেন জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার।

এসময় সুবিধাভোগীদের মাঝে ১৬টি ভ্যান গাড়ি, ১২টি সেলাই মেশিন, ৮ জনকে গবাদিপশু, ৮ জনকে মুদি দোকানের মালামাল, ৮ জনকে চায়ের দোকানের মালামাল, ১ জনকে নগদ অর্থ সহায়তা ও বিভিন্ন উপকরণসহ মোট ৬৭ জনের হাতে এ সহায়তা সামগ্রী তুলে দেওয়া হয়।

বরিশাল সমাজসেবা অধিদফতরের জেলা প্রবেশন কর্মকর্তা সাজ্জাদ পারভেজ জানান, সহায়তা পেতে পুরো জেলা থেকে ভুক্তভোগীরা সমাজসেবা বরাবর আবেদন করে। পরে সেসব আবেদন যাচাই-বাছাই শেষে ৬৭ জনকে সহায়তা দেওয়ার জন্য নির্বাচন করা হয়।

তিনি আরও বলেন, এরা প্রত্যেকেই আগে ভিক্ষাবৃত্তি করে জীবন নির্বাহ করত। প্রধানমন্ত্রীর দেওয়া এই সহায়তা পেয়ে যেন ভিক্ষাবৃত্তি ছেড়ে নিজে কিছু করে খেতে পারে, তাই তাদেরকে যার যার প্রয়োজন অনুযায়ী ভ্যান গাড়ি, সেলাই মেশিন, দোকানের মালামাল, গবাদিপশুসহ বিভিন্ন সামগ্রী দেওয়া হয়েছে। পর্যায়ক্রমে এ সহায়তা অব্যাহত থাকবে বলে জানান প্রবেশন কর্মকর্তা।

প্রধানমন্ত্রীর দেওয়া উপহার সামগ্রী বিতরণ শেষে জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার সুবিধাভোগী সবাইকে এসব উপহার সামগ্রী যেন কেউ বিক্রি না করে নিজে ব্যবহার করেন তার শপথ করান।

জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার বলেন, আপনাদের জীবনমান উন্নয়নে এসব সামগ্রী দেয়া হয়েছে। প্রয়োজনে এমন সহায়তা আরও দেওয়া হবে, তবু এসব মালামাল কেউ বিক্রি করবেন না।

তিনি আরও বলেন, বরিশালে কোনো মানুষ ভূমিহীন, গৃহহীন ও কর্মহীন থাকবে না। সেজন্য শেখ হাসিনার সরকার প্রয়োজন মতো কাজ করে যাচ্ছে। পরে সবার মাঝে স্বাধীনতার শুভেচ্ছা স্মারক হিসেবে টি-শার্ট, ক্যাপ ও মাস্ক বিতরণ করা হয়।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সমাজ সেবা অধিদফতরের উপ-পরিচালক আল মামুন তালুকদার, স্থানীয় সরকারের উপ-পরিচালক শহিদুল ইসলামসহ প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন