রোগি দেখছেন না ডাঃ অমিতাব সরকার

প্রকাশিত: ৫:২৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০২২

রোগি দেখছেন না ডাঃ অমিতাব সরকার

স্টাফ রিপোর্টার ॥ বরিশালে জনপ্রিয় নিউরোলজিষ্ট ডাঃ অমিতাব সরকার। শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত। সরকারী চাকুরীর পর রোগি দেখেন। একজন দক্ষ চিকিৎসক হিসাবে তিনি এরই মধ্যে খ্যাতি পেয়েছেন। বরিশালের দূর দুরান্ত থেকে তার কাছে রোগি আসেন। কিন্তু অভিমান বা ক্ষুদ্ধ হয়ে কয়েকদিন পর্যন্ত চেম্বারে রোগি দেখছেন না। শেবাচিম হাসপাতালে দুদকের অভিযানের পর একটি নিউজ পোর্টালে তাকে জড়িয়ে কয়েকটি বাক্য প্রয়োগের ঘটনায় তিনি রোগি দেখা বন্ধ করেছেন বলে জানা গেছে। এতে বিপাকে পড়েছেন রোগিরা। প্রতিদিনই রোগিরা আসছেন আর ফিরে যচ্ছেন হতাশ হয়ে।
জানা গেছে ৬ সেপ্টেম্বর শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে সকালে দুদকের একটি টিম আকস্মিক পরিদর্শনে আসেন। সে সময়ে হাসপাতালের পরিচালকসহ কয়েকজন চিকিৎসককে অনুপস্থিত দেখতে পান। পরে সংবাদ পেয়ে পরিচালক হাসপাতালে ছুটে আসেন এবং দুদক কর্মকর্তাদের সাথে বাক বিতন্ডায় লিপ্ত হন। এরপর চিকিৎসকরা বিভাগীয় কমিশনারের কাছে একটি স্মারক লিপিও দেন। কিন্তু গোলটা বাধে অন্য জায়গায়। একটি নিউজ পোর্টালে উল্লেখ করা হয়, ডাঃ অমিতাব সরকার প্রতিদিন ৩/৪শত রোগি দেখেন। এতে ক্ষুদ্ধ হন তিনি। তার মতে তিনি রোগি দেখেন। সরকারী অফিস করার পর। কিন্তু কোন চিকিৎসকের পক্ষে দৈনিক একশত রোগিও দেখা সম্ভব নয়। সেখানে লেখা হয়েছে ৩/৪শত রোগি দেখি। এটি তাকে সমাজে হেয় প্রতিপন্ন করার সামিল।
এদিকে ঐ নিউজ পোর্টালেই পরদিন উল্লেখ করা হয়েছে, দুদক তাদের ওয়েব সাইটে প্রকাশিত প্রতিবেদনে ঐ দিনের অভিযানে দুজন চিকিৎসকের দেখা পাননি। সেখানে ডাঃ অমিতাব সরকারের নাম নেই। কিন্তু রাগে বা অভিমানে রোগি দেখা বন্ধ করেছেন ডাঃ অমিতাব সরকার।
কুয়াকাটা থেকে আসা রিপন মন্ডল জানান, তিনি তার ৮০ বছর বয়সি মাকে নিয়ে এসেছিলেন। তিনমাস আগে তিনি ব্রেইন ষ্টোক করেন। অমিতাব সরকারের কাছে চিকিৎসা নিয়ে এখন অনেকটাই সুস্থ। গতকাল এসেছিলেন নিয়মিত চিকৎসার অংশ হিসাবে তার মাকে দেখাতে। কিন্তু ডাক্তার না থাকায় ফিরে যেতে হচ্ছে। এভাবে অনেক রোগিই হতোদ্দম হয়ে ফিরে যাচ্ছেন। কবে তিনি রোগি দেখা শুরু করবেন, সে বিষয়ে কোন তথ্য পাওয়া যায়নি।
বরিশালে স্নায়ু রোগ বিশষজ্ঞ একবারেই হাতে গোনা। ষ্টোক করা বা হৃদ রোগে আক্রান্ত রোগিদের চিকিৎসার জন্য বহু রোগিকে ঢাকায় ছুটে যেতে হয়। আর এর মধ্যে বরিশালে স্নায়ু রোগ চিকিৎসায় যে কয়জন চিকিৎসক সুনাম অর্জন করেছেন তার মধ্যে অমিতাব সরকার অন্যতম।
এদিকে রোগিদের কল্যানে ডাঃ অমিতাব সরকারকে চেম্বারে রোগি দেখার অনুরোধ জানিয়েছেন বরিশাল ক্লিনিক এন্ড ডায়াগণষ্টিক ওনার্স এসোসিয়েশনের সভাপতি কাজী মফিজুল ইসলাম।

সংবাদটি শেয়ার করুন