বদলি নেমে মেসির জোড়া গোল, আর্জেন্টিনার জয়

প্রকাশিত: ১০:৩৩ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৮, ২০২২

বদলি নেমে মেসির জোড়া গোল, আর্জেন্টিনার জয়

ফ্লুতে আক্রান্ত, শরীর ভালো নেই, না–ও খেলতে পারেন—জ্যামাইকার বিপক্ষে ম্যাচের আগে লিওনেল মেসিকে নিয়ে এমনই দুঃসংবাদ শুনেছিলেন আর্জেন্টাইন ভক্তরা। ছিলেন না লিওনেল স্কালোনির শুরুর একাদশেও।

তবে ভক্তদের মুখে হাসি ফুটিয়ে ম্যাচের ৫৬ মিনিটে লওতারো মার্তিনেজের বদলি হিসেবে মাঠে নামেন পিএসজি তারকা মেসি। আর ম্যাচ শেষ করেছেন জাদু দেখিয়ে।

খেলা যখন শেষ বাঁশি বাজার অপেক্ষায়, তখন তিন মিনিটে দুই গোল করে নিউ জার্সির রেড বুল অ্যারেনা মাতিয়ে তোলেন মেসি। তাঁর জোড়া গোলে জ্যামাইকার বিপক্ষে আর্জেন্টিনার জয় ৩-০ গোলের ব্যবধানে। এর আগে ম্যাচের ১৩ মিনিটে আর্জেন্টিনার হয়ে প্রথম গোলটি করেন হুলিয়ান আলভারেজ।

মাঠে নামার পরই খেলায় গতি নিয়ে আসেন মেসি। জ্যামাইকার রক্ষণেও একাধিকবার হানা দেয় আর্জেন্টিনা। তবে প্রতিপক্ষের জমাট রক্ষণ ভেঙে গোল পাওয়ার কাজটাই হচ্ছিল না।

শেষ পর্যন্ত আটকে রাখা যায়নি মেসিকে। ২টি গোলই করেছেন একক প্রচেষ্টায়। ৮৬ মিনিটে ডি বক্সের বাইরে থেকে জোরালো শটে লক্ষ্যভেদ করেন আর্জেন্টাইন জাদুকর। ২ মিনিট পর আবারও মেসি-জাদু। এবার ফ্রি–কিক। দুর্দান্ত এক নিচু শটে করেছেন লক্ষ্যভেদ। ফ্রি-কিকটি আদায়ও করেছিলেন মেসি।

এই ২ গোলে আর্জেন্টিনার জার্সিতে ৯০ গোলের মাইলফলকও স্পর্শ করেছেন মেসি। টানা দুই ম্যাচে করলেন জোড়া গোল। এর আগে হন্ডুরাসের বিপক্ষে ম্যাচেও করেছিলেন ২ গোল।

আর্জেন্টিনার জার্সিতে শেষ তিন ম্যাচে মেসি গোল করেছেন ৯টি। এস্তোনিয়ার বিপক্ষে গত জুনে পাঁচবার লক্ষ্যভেদ করেছিলেন পিএসজির এই তারকা।

মেসিকে বদলি রেখেও জ্যামাইকার বিপক্ষে শুরুতে গোল পেতে কষ্ট হয়নি আর্জেন্টিনার। মার্তিনেজের কাছ থেকে বল পেয়ে ম্যাচের ১৩ মিনিটে দলকে এগিয়ে দেন আলভারেজ।

তবে এই গোল বাদ দিলে প্রথমার্ধে নিজেদের সেভাবে মেলে ধরতে পারেনি আর্জেন্টিনা। যে সুযোগগুলো তৈরি হয়েছিল, তা থেকেও গোল আদায় করতে পারেননি আর্জেন্টাইন ফরোয়ার্ডরা। তবে বিরতির পর মেসি নামতেই বদলে যায় ম্যাচের দৃশ্যপট।

বিশ্বকাপ প্রস্তুতির এই ম্যাচ দিয়ে ৩৫ ম্যাচে অপরাজিত থাকল আর্জেন্টিনা। আর মাত্র ২টি ম্যাচ জিতলেই তারা ছুঁতে পারবে ইতালিকে। ৩৭ ম্যাচ অপরাজিত থাকা আজ্জুরিরা এখন সবার ওপরে অবস্থান করছে। এই ম্যাচ দিয়ে বিশ্বকাপের আগে নিজেদের প্রস্তুতিও সেরে নিল আর্জেন্টিনা।

সংবাদটি শেয়ার করুন