বাসের পেছনে ট্রাকের ধাক্কা: নিহত তরুণ ফটোগ্রাফার

প্রকাশিত: ৩:৫৩ অপরাহ্ণ, অক্টোবর ১২, ২০২২

বাসের পেছনে ট্রাকের ধাক্কা: নিহত তরুণ ফটোগ্রাফার

বরিশালের বাকেরগঞ্জ উপজেলার সন্তান তরুণ ফটোগ্রাফার মাহাবুব শুভ সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। সড়কপথে রাজধানী ঢাকা থেকে বরিশালে ফেরার প্রাক্কালে মঙ্গলবার গভীর রাতে তাকে বহনকারী শ্যামলী পরিবহনে বাসকে বেপরোয়া গতির একটি ট্রাক পেছন থেকে ধাক্কা দেয়। মাদারীপুরের শিবচর থানার আওতাধীন আড়িয়াল খা ব্রিজের অদূরের এই দুর্ঘটনায় শুভ ঘটনাস্থলে মৃত্যুবরণ করেন এবং বাসের আরও তিন যাত্রী গুরুতর আহত হন। তাদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করেছে সংশ্লিষ্ট শিবচর হাইওয়ে থানা পুলিশ।

হাসপাতালে চিকিৎসাধীন তিনজনের নাম-পরিচয় না জানা গেলেও নিহত শুভ বরিশালের বাকেরগঞ্জ উপজেলার বাসিন্দা ও সরকারি বাকেরগঞ্জ কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর আব্দুস সোবহানের একমাত্র পুত্র। এবং পচিশোর্ধ্ব এই যুবক ফটোগ্রাফার হিসেবে সকলের কাছে পরিচিত ছিলেন। বাকেরগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলাউদ্দিন মিলন এই তথ্য নিশ্চিত করেন।

শিবচর হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মেজবাহ উদ্দিন মুঠোফোনে জানান, শ্যামলী পরিবহনের একটি বাস রাজধানী ঢাকা থেকে যাত্রী নিয়ে বরিশালের উদ্দেশে যাচ্ছিলো। একপর্যায়ে আড়িয়াল খা ব্রিজ পার হয়ে কিছুটা দূর অতিক্রম করলে পেছন থেকে ছুটে আসা বেপরোয়া গতির একটি ট্রাক বাসটি ধাক্কা দিয়ে পালিয়ে যায়। এতে শুভ নামের ওই যুবকের ঘটনাস্থলে মৃত্যুসহ আরও তিন যাত্রী গুরুতর আহত হন। আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করাসহ বরিশালের ওই যুবকের লাশ মর্গে প্রেরণ করা হয়। দুর্ঘটনার পর ঘাতক ট্রাকটি নিয়ে চালক পালিয়ে যাওয়ায় কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

ওসি আরও জানান, রাতেই বরিশালে নিহত যুবকের পরিবারকে খবর দিলে স্বজনেরা লাশ নিতে ছুটে আসেন। বুধবার ময়নাতদন্ত শেষে লাশ তাদের কাছে হস্তান্তর করা হবে।

এদিকে সর্বদা হাস্যোজ্জল তরুণ ফটোগ্রাফারের মৃত্যুতে বাকেরগঞ্জ উপজেলায় এক শোকের আবহ বিরাজ করছে। বিশেষ করে শুভ’র সাথে জড়িয়ে থাকা স্মৃতি স্মরণ করা এবং তা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তুলে ধরে সামাজিক-রাজনৈতিক এবং সুশীলসমাজের প্রতিনিধিরা এই বিয়োগান্তের ঘটনায় শোকপ্রকাশ করছেন।’

সংবাদটি শেয়ার করুন