ডিবির এডিসি শাহাদতের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

প্রকাশিত: ৭:২৮ অপরাহ্ণ, জানুয়ারি ৯, ২০২৩

ডিবির এডিসি শাহাদতের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

স্ত্রী নির্যাতনের মামলায় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) মো. শাহাদত হোসেন সুমার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

সোমবার ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৮ এর বিচারক মাফরুজা পারভীন বিচারিক প্রতিবেদন আমলে নিয়ে এ আদেশ দেন। সংশ্লিষ্ট আদালতের বিশেষ পিপি রেজাউল করিম বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে গত ২২ নভেম্বর শাহাদত হোসেনের স্ত্রী ডা. শেখ মৃন্ময়ী হোসেন বাদী হয়ে এ মামলা করেন। শুনানি শেষে সংশ্লিষ্ট আদালতের বিচারক মামলার অভিযোগের বিষয়ে তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটকে নির্দেশ দেন।

চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সৈয়দ মাশফিক আহম্মেদ মালাটি তদন্তের জন্য সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাজী আশরাফুজ্জামানকে দায়িত্ব প্রদান করেন। তদন্ত শেষে মারধরের অভিযোগের সত্যতা পাওয়ায় পরবর্তী পদক্ষেপের জন্য সংশ্লিষ্ট ট্রাইব্যুনালে প্রতিবেদনটি পাঠায় আদালত।

গত অক্টোবর মাসে নিজের ফেসবুক পোস্টে স্বামীর নির্যাতনের কথা উল্লেখ করে একাধিক ছবি ও ভিডিও শেয়ার করেন স্ত্রী মৃন্ময়ী। নির্যাতনের অভিযোগ জানিয়ে বিভাগীয় ব্যবস্থা নিতে গত জুলাই মাসে পুলিশ সদর দপ্তরে দরখাস্ত করলেও এখন পর্যন্ত কোন ব্যবস্থা নেয়নি বলে তিনি অভিযোগ করেন।

জানা যায়, স্বামীর বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ এনে স্ত্রী মৃন্ময়ী গত ২২ নভেম্বর মামলা করেন। মামলার অভিযোগে স্ত্রীকে নির্যাতন করা ছাড়াও বিভিন্ন সময়ে বেআইনিভাবে মোবাইল ফোন ট্র্যাক করে তথ্য হাতিয়ে নেওয়াসহ নানা অভিযোগ করা হয় এবং স্ত্রীর নিকট থেকে এক কোটি টাকা যৌতুক চেয়ে মারধর করার অভিযোগ আনা হয়।

জানা গেছে, অভিযুক্ত সুমা ঘটনার সময় ডিবির তেজগাঁও বিভাগে কর্মরত ছিলেন। আর স্ত্রী মৃন্ময়ী অ্যাসথেটিক ডার্মাটোলজিস্ট অ্যান্ড লেজার স্পেশালিষ্ট এবং পুলিশের সাবেক অতিরিক্ত আইজি শেখ হিমায়িত হোসেনের মেয়ে। মামলায় বাদী পক্ষে শুনানি করেন আইনজীবী ইশরাত হাসান।

সংবাদটি শেয়ার করুন