বরিশালে খাবার বিল নিয়ে তর্ক ॥ ক্রেতার দাড়ি ছিড়ে ফেলা নিয়ে তুলকালাম ॥ হিন্দু দোকানী আটক

প্রকাশিত: ৫:৩৯ অপরাহ্ণ, জানুয়ারি ১০, ২০২৩

বরিশালে খাবার বিল নিয়ে তর্ক ॥ ক্রেতার দাড়ি ছিড়ে ফেলা নিয়ে তুলকালাম ॥ হিন্দু দোকানী আটক

স্টাফ রিপোর্টার, বরিশাল থেকে ॥ মাত্র ১০টাকার খাবারর নিয়ে বিল নিয়ে ঝগড়ার এক পর্যায়ে ক্রেতার দাড়ি টেনে ছিড়ে ফেলায় তুলকালাম ঘটনা ঘটেছে নগরীর লঞ্চঘাট এলাকায়। সংবাদ পেয়ে ুবপুল সংখ্যক মুসল্লী ঘিরে ফেলে খাবারেরদোকানটি। শুরু হয় বিক্ষোভ। হামলা ভাংটুর। পুলিশ এসে হিন্দু দোকানদার ভানুকে আটক করে। এতেও খ্যান্ত হয়নি জনতা। দুই ঘন্টা থানা অবরোধ করে রাখে। পুলিশ লাঠিচার্জ করলে আহত হয় বেশ কয়েকজন। মঙ্গলবার সকাল ১১ টায় নগরীর লঞ্চঘাট এলাকার ঘোষ মিষ্টান্ন ভান্ডারে এ ঘটনা ঘটে।

স্থানীয় দোকানীরা জানান, সৌরভ আলী নামের এক ক্রেতা প্রতিদিনের মত মঙ্গলবার সকালে ঘোষ মিষ্টান্ন ভান্ডারে নাস্তা করে বিল দিতে গেলে ১০ টাকা নিয়ে তর্ক শুরু হয়। এঘটনার এক পর্যায়ে সৌরভের দাড়ি টেনে ছিড়ে ফেলে ম্যানেজার ভানু। এতে গুরুতর আহত হয় সে। পরে সৌরভের কাছ থেকে ঘটনাটি স্থানীয়রা শুনে বিক্ষোভ শুরু করে।

পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে প্রায় দুই ঘন্টা চেষ্টা চালায় পরিস্থিতি নিয়ন্ত্রনে আনার জন্য। এর এক পর্যায়ে পুলিশের সাথে স্থানীয়দের ধস্তাদস্তি হয়। এতে বেশ কয়েকজন আহত হয়েছেন। স্থানীয় জনতা দাড়ি ছেড়ার প্রতিবাদ জানিয়ে লঞ্চঘাট এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেন। এবং অভিযুক্ত ঘোষ মিষ্টান্ন ভান্ডারের দোকান ভাংচুর করেন বিক্ষোভকারীরা। বিক্ষোভকারীরা গ্রেফতারকৃত ব্যক্তির কঠোর বিচারের দাবিতে বরিশাল কোতয়ালী মডেল থানা প্রায় দুই ঘন্টা অবরূদ্ধ করে রাখেন। বিক্ষোভ মিছিলে প্রায় কয়েক শ’ লোক অংশ গ্রহন করেন।

এঘটনায় গুরুত্বর আহত মো. হেলাল বলেন, আমরা প্রতিবাদ করতে গেলে পুলিশ আমাদের উল্টো মারধর করে। পুলিশের লাঠির আঘাতে আমার মাথা ফেটে গেছে। আমরা এর বিচার চাই। বিষয়টি নিশ্চিত করে কোতয়ালী মডেল থানার ওসি আজিজুল করিম বলেন, এঘটনায় এক জনকে আটক করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা চলছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে। এবিষয়ে বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার আলী আশরাফ ভূঁইয়া বলেন এঘটনায় এক জনকে আটক করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রনে রয়েছে। আটকৃত আসামী ও ঘটনার সাথে অভিযুক্তর বিরুদ্ধে মামলার গ্রহনের প্রস্তুতি চলছে।

সংবাদটি শেয়ার করুন