বরিশাল নগরে আগুনে প্রাণ গেল ৩০ জোড়া কবুতরের

প্রকাশিত: ৭:০০ অপরাহ্ণ, জানুয়ারি ১৮, ২০২৩

বরিশাল নগরে আগুনে প্রাণ গেল ৩০ জোড়া কবুতরের

বরিশাল নগরের চাঁদমারি মাদ্রাসা–সংলগ্ন বঙ্গবন্ধু কলোনিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ওই এলাকার চারটি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে এবং ৩০ জোড়া কবুতরের মৃত্যু হয়েছে। মঙ্গলবার রাত আটটায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপপরিচালক মো. মিজানুর রহমান। তিনি বলেন, ঘটনার পরপরই ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে যান এবং আধা ঘণ্টার মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনেন।
আগুন নেভানোর কাজে অংশ নেওয়া ফায়ার সার্ভিসের কর্মীরা জানান, এলাকাবাসীর কাছ থেকে খবর পেয়ে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট সেখানে যায়। এরপর আধা ঘণ্টার মধ্যেই আগুন নিয়ন্ত্রণে আনে। তবে আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো জানা যায়নি। সময় সাপেক্ষে তদন্তের মাধ্যমে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যাবে।
বঙ্গবন্ধু কলোনির কয়েকজন বাসিন্দা বলেন, চাঁদমারি মাদ্রাসা–সংলগ্ন বঙ্গবন্ধু কলোনির নূরু জমাদ্দারের ঘর থেকে রাত আটটার দিকে আগুনের সূত্রপাত হয়। পরে একে একে মজিবর হাওলাদার, বজলু মিস্ত্রী ও খলিল হাওলাদারের ঘরে আগুন ছড়িয়ে পড়ে।
নূরু জমাদ্দারের স্ত্রী হাসিনা বেগম বলেন, কেউ শত্রুতা করে আগুন লাগিয়ে দিতে পারে। এতে তাঁর ঘরের সব মালামাল ভস্মীভূত হয়েছে ও ৩০ জোড়া কবুতর অগ্নিদগ্ধ হয়ে মারা গেছে।
অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শনে যান জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন। তিনি অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের সরকারি সহায়তার আশ্বাস দেন। এ সময় জেলা প্রশাসক অগ্নিকাণ্ডের কারণ খুঁজে বের করার জন্য সঠিক তদন্ত করার আশ্বাস দিয়ে বলেন, যদি তদন্তে নাশকতার প্রমাণ পাওয়া যায়, তাহলে দোষীদের বিচারের আওতায় আনা হবে।

সংবাদটি শেয়ার করুন