আ. লীগ সংবিধানকে কাটাছেঁড়া করে রক্ষাকবচ বানিয়েছে: গয়েশ্বর

প্রকাশিত: ৭:৪৫ অপরাহ্ণ, জানুয়ারি ২৫, ২০২৩

আ. লীগ সংবিধানকে কাটাছেঁড়া করে রক্ষাকবচ বানিয়েছে: গয়েশ্বর

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, এই সরকারকে ক্ষমতায় রেখে দেশে সুষ্ঠু নির্বাচন হতে পারে না। সরকার সংবিধানের দোহাই দিচ্ছে। কিন্তু বর্তমান সংবিধান তো আওয়ামী লীগকে ক্ষমতায় রাখার সংবিধান। আমরা এই সংবিধানের পরিবর্তন চাই। আওয়ামী লীগ বুঝতে পেরেছে, মানুষ ভোটকেন্দ্রে গিয়ে আর নৌকায় ভোট দেবে না। তাই সংবিধান কাটাছেঁড়া করে তাদের রক্ষাকবচ বানিয়েছে।

বুধবার বেলা ১২টার দিকে বরিশাল মহানগর এবং দক্ষিণ ও উত্তর জেলা বিএনপি আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। গণতন্ত্র হত্যা দিবস পালন এবং সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে এ সমাবেশ অনুষ্ঠিত হয় নগরীর সদর রোডে মহানগর ও জেলা বিএনপি কার্যালয়ের সামনে।

সমাবেশে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আওয়ামী লীগের উন্নয়নের অপর নাম দুর্নীতি। তাদের সীমাহীন দুর্নীতির কারণে ব্যাংকে এখন টাকা নেই। ব্যবসায়ীরা এলসি খুলতে পারছেন না। দেশের অর্থনীতি চরম বিপর্যস্ত।

আদালতের বিচারপতিরা ন্যায় বিচার করতে পারেন না বলে মন্তব্য করে তিনি বলেন, আদালত চলে উপরের নির্দেশে। গুম-খুনও হয় উপরের নির্দেশে। এসব অপকর্মের জন্য এই সরকার আর বেশি দিন টিকতে পারবে না। শেখ হাসিনাকে বিদায় করে গণতন্ত্র পুনরুদ্ধারের মাধ্যমে মানুষের ভোটাধিকার ফিরিয়ে দেওয়ার যুদ্ধ শুরু হয়েছে। এই যুদ্ধে বিএনপি সব স্তরের নেতাকর্মী, সমর্থকদের ঐক্যবদ্ধ থাকতে হবে।

সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস আক্তার জাহান শিরিন, সহ সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান ও মাহাবুবুল হক নান্নু, বরিশাল দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবুল হোসেন খান, উত্তর জেলা বিএনপির আহ্বায়ক দেওয়ান মুহাম্মদ শহিদুল্লাহ, কেন্দ্রীয় সদস্য এবায়দুল হক চাঁন, ইঞ্জিনিয়ার আব্দুস সোবাহান ও আবু নাসের মো. রহমাতুল্লাহ, মহানগর বিএনপির সদস্য সচিব মীর জাহিদুল কবির, দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিব আবুল কালাম শাহিন, মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির ও জেলা ছাত্রদলের সভাপতি মাহাফুজ আলম মিঠু প্রমুখ। এতে সভাপতিত্ব করেন মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান খান ফারুক।

সংবাদটি শেয়ার করুন