পরিশোধ করা সেশন ফি পুনরায় দাবি করায় বিএম কলেজে বিক্ষোভ

প্রকাশিত: ৪:২৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৮, ২০২৩

পরিশোধ করা সেশন ফি পুনরায় দাবি করায় বিএম কলেজে বিক্ষোভ

বরিশাল সরকারি ব্রজমোহন (বিএম) কলেজে স্মাতক (সম্মান) চতুর্থ বর্ষের চূড়ান্ত (ফাইনাল) পরীক্ষার ফরম পূরণের অর্থের সঙ্গে তৃতীয় বর্ষের পরিশাধ করা সেশন ফি পুনরায় দাবি করার প্রতিবাদে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা। মঙ্গলবার দুপুরে ফরম পূরণে এই অতিরিক্ত অর্থ প্রত্যাহার করার দাবিতে কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল বের করেন চতুর্থ বর্ষের শিক্ষার্থীরা।
দুপুর ১২ টার দিকে কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ শুরু হয়। বিক্ষোভ নিয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে তারা কলেজের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেন এবং সেখানে অবস্থান নিয়ে বিক্ষোভ করে তাঁদের দাবি তুলে ধরেন। এসময় তাঁরা চতুর্থ বর্ষের ফরম পূরণে তৃতীয় বর্ষের পরিশোধ করা সেশন ফি পুনরায় দাবি করায় তা প্রত্যাহার দাবি করে বিভিন্ন স্লোগান দেন।
আন্দোলনরত শিক্ষাথীরা জানান, স্মাতক (সম্মান) চতুর্থ বর্ষের পরীক্ষার ফরম পূরণে কলেজ কর্তৃপক্ষ এবার ৬ হাজার ৬৬৫ টাকা নির্ধারণ করেছে। এর মধ্যে তৃতীয় বর্ষের সেশন ফি বাবাদ ধরা হয়েছে ২ হাজার ২৫০ টাকা। কিন্তু সেশন ফির এই অর্থ তাঁরা আগেই পরিশোধ করেছেন। কিন্তু চতুর্থ বর্ষের ফরম পূরণে পুনরায় তৃতীয় বর্ষের সেশন ফি ধার্য্য করেছে কলেজ কর্তৃপক্ষ।
কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী হাফিজুর রহমান বলেন, আমরা ন্যায়সঙ্গত দাবি নিয়ে আন্দোলনে নেমেছি। অযৌক্তিক কোনো দাবি করছি না। আমাদের দাবি মানতে হবে। বিক্ষোভ শেষে শিক্ষার্থীরা কলেজ অধ্যক্ষ মো. গোলাম কিবরিয়ার কক্ষে যান এবং তাদের দাবি তুলে ধরে তা বাস্তাবায়নের আহবান জানান। কলেজ অধ্যক্ষ এসময় তাঁদের দাবির যৌক্তিকতা বিবেচনা করে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে শিক্ষার্থীরা বেলা পৌনে ১ টার দিকে বিক্ষোভ স্থগিত করেন।
বিএম কলেজের অধ্যক্ষ মো. গোলাম কিবরিয়া বলেন, শিক্ষার্থীরা দাবি করেছে তারা তৃতীয় বর্ষের সেশন ফি পরিশোধ করেছেন। যদি সেটা করে থাকেন তাহলে বিষযটি বিবেচনা করা হবে।

সংবাদটি শেয়ার করুন