পৌরমেয়র ও তার স্ত্রীসহ ২৯ জনের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: ৬:৫০ অপরাহ্ণ, মার্চ ১৮, ২০২১

পৌরমেয়র ও তার স্ত্রীসহ ২৯ জনের বিরুদ্ধে মামলা

পিরোজপুরের পৌর মেয়র ও তার স্ত্রীসহ ২৯ জনের বিরুদ্ধে পৃথক ২ টি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। একটি মামলায় আসামি করা হয়েছে পৌর মেয়র হাবিবুর রহমান মালেক ও স্ত্রী নিলা রহমানকে আসামি করা হলেও আরেকটিতে পৌর মেয়র এবং পৌরসভার ২৭ কর্মকর্তা ও কর্মচারীকে অভিযুক্ত করা হয়। আজ বৃহস্পতিবার (১৮ মার্চ) বরিশাল দুর্নীতি দমন কমিশনে এই মামলাটি দায়ের করেন দুদকের উপ-পরিচালক আলী আকবর।

অভিযোগ সূত্রে প্রাপ্ত, জ্ঞাত আয় বহির্ভূত ৩৬ কোটি ৩৪ লাখ ৭ হাজার ৯৩২ টাকার সম্পদ থাকায় মেয়র ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা করা হয়েছে। এছাড়া অবৈধভাবে ২২ জনকে বিভিন্নভাবে নিয়োগ দিয়ে এই বাবদ অবৈধ টাকা অর্জনের অভিযোগে পৌর মেয়র ও পৌরসভার ২৭ জন কর্মকর্তা কর্মচারীর বিরুদ্ধে পৃথক আরেকটি মামলা করা হয়।

বরিশাল দুদকের উপ-পরিচালক আলী আকবর সাংবাদিকদের জানান, সুনির্দিষ্ট অভিযোগের পরিপ্রেক্ষিতে দুদকের নির্দেশনা অনুসারে এই দুই মামলা দায়েরের আগে ব্যাপক অনুসন্ধান চালানো হয়। সত্যতা পাওয়ায় অনুসন্ধান শেষে মামলা করা হয়েছে।

পৌর মেয়র হাবিবুর রহমান মালেক পিরোজপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এবং সভাপতি সাবেক সংসদ সদস্য একেএম আউয়ালের ভাই। আউয়াল এবং তার স্ত্রীর বিরুদ্ধেও অবৈধ সম্পদ অর্জন ও সরকারি জমি দখলের অভিযোগে পৃথক মামলা রয়েছে দুদকের।’

সংবাদটি শেয়ার করুন

এ সংক্রান্ত আরও সংবাদ