হাইকোর্টে জামিন পেলেন নৃত্যশিল্পী বরিশালের ইভান

প্রকাশিত: ৬:৫০ অপরাহ্ণ, মার্চ ২১, ২০২১

হাইকোর্টে জামিন পেলেন নৃত্যশিল্পী বরিশালের ইভান

নারী তথা মানব পাচারের অভিযোগে গ্রেপ্তার জাতীয় পুরস্কারপ্রাপ্ত নৃত্যশিল্পী ও কোরিওগ্রাফার বরিশালের সন্তান ইভান শাহরিয়ার সোহাগকে জামিন দিয়েছেন হাইকোর্ট।
বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খিজির হায়াতের অবকাশকালীন হাইকোর্ট বেঞ্চ রবিবার ইভানকে জামিন দেন। ইভানের পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট তুষার রায়। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত দাশ গুপ্ত।
অ্যাডভোকেট তুষার রায় জানান, মামলার এজাহারে ইভানের নাম নেই। এছাড়া যে দুটি মেয়েকে পাচারের অভিযোগ, সেই মেয়ে দুটিও কোনো অভিযোগ করেনি। এসব বিবেচনায় হাইকোর্ট জামিন মঞ্জুর করেছেন।
সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে ড্যান্সবারে কাজ দেওয়ার নামে নারীপাচারের অভিযোগে গতবছর ২ জুলাই মামলা করা হয়। এ মামলায় নৃত্যশিল্পী ও কোরিওগ্রাফার ইভান শাহরিয়ার সোহাগকে গতবছর ১০ সেপ্টেম্বর রাতে রাজধানীর নিকেতন থেকে গ্রেপ্তার করা হয়। এ মামলায় দু’জনের স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে ইভান শাহরিয়ার সোহাগের নাম উঠে আসার পর তাকে গ্রেপ্তার করা হয়। গতবছর ২১ সেপ্টেম্বর ইভানকে সাতদিনের রিমান্ডে নেওয়া হয়।
অভিযোগ রয়েছে, দুবাইয়ে ড্যান্সবারে কাজ দেওয়ার নামে নারীপাচারের চক্রের সঙ্গে কয়েকজন নৃত্য সংগঠক ও শিল্পী জড়িত। তারা দেশের বিভিন্ন নাচের ক্লাব বা সংগঠন থেকে নারীদের সংগ্রহ করে কাজ দেওয়ার নামে দুবাই পাঠিয়ে আসছিল। এসব নারীদের দুবাইয়ের হোটেল ও ড্যান্সবারে যৌনকর্মে বাধ্য করা হতো বলে অভিযোগ রয়েছে।

সংবাদটি শেয়ার করুন