চরমোনাইয়ে ভয়াবহ আগুনে বসতঘরে পুড়ে মারা গেল প্রতিবন্ধী শিশু

প্রকাশিত: ৭:৫৮ অপরাহ্ণ, মে ৪, ২০২১

চরমোনাইয়ে ভয়াবহ আগুনে বসতঘরে পুড়ে মারা গেল প্রতিবন্ধী শিশু

বরিশাল সদর উপজেলায় চরমোনাই ইউনিয়নে ডিঙ্গামানিক এলাকায় বসতঘরে আগুন লেগে দগ্ধ হয়ে এক প্রতিবন্ধী শিশুর মৃত্যু হয়েছে। গতকাল সোমবার (৩ মে) দিবাগত রাত ২টার দিকের ওই অগ্নিকাণ্ডে নিহত মাঈনুদ্দিন (১৩) একই গ্রামের জোরপোল সংলগ্ন এলাকার মহিউদ্দিন বাবুলের ছেলে।
মাঈনুদ্দিনের মামা হাফিজুল ইসলাম জানান, রাত ২টায় তার দুলাভাই মহিউদ্দিন বাবুলের বসতঘরে আগুন লাগে। এসময় ভাগ্নে মাঈনুদ্দিন ঘরের একটি কক্ষে ঘুমাচ্ছিল। অন্য একটি কক্ষে ছিল তার দুলাভাই ও বোন।
গভীর রাতে ধোঁয়ার কুণ্ডলী ও আগুনের তাপে পরিবারের সদস্যদের ঘুম ভেঙে যায়। আগুন দেখে সবাই বাইরে বের হয়ে আসেন। একপর্যায়ে মাঈনুদ্দিন ছাড়া সবাই ঘরের বাইরে আসতে সক্ষম হন। কিছু বুঝে ওঠার আগেই আগুন সর্বত্র ছড়িয়ে পড়ে। এতে দগ্ধ হয়ে মাঈনুদ্দিন মারা যায়।
বরিশাল ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার হাসান আলী বলেন, ঘরে রান্নার কাজে ব্যবহৃত গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত। টিনের চাল ও কাঠ দিয়ে তৈরি বসতঘরটিতে দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। খবর পেয়ে সেখানে গিয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনার আগেই মালামালসহ ঘরটি পুড়ে গেছে।আর ঘরের মধ্যে ঘুমন্ত অবস্থায় মাঈনুদ্দিন নামের এক প্রতিবন্ধী শিশুর মৃত্যু হয়েছে।’

সংবাদটি শেয়ার করুন