ঢাকা সুপ্রিমকোর্ট বার ক্যান্টিনে গরুর গোশত ॥ আইনজীবী সমিতিকে নোটিশ

প্রকাশিত: ৭:২৮ অপরাহ্ণ, জুন ১, ২০২১

ঢাকা সুপ্রিমকোর্ট বার ক্যান্টিনে গরুর গোশত ॥ আইনজীবী সমিতিকে নোটিশ

ঢাকা সুপ্রিমকোর্ট বার ক্যান্টিনে গরুর গোশত রান্নার বিরুদ্ধে প্রতিবাদ ও নিন্দা জানিয়ে আইনজীবী সমিতিকে নোটিশ দিয়েছে আইনজীবী ঐক্য পরিষদ।
অভিযোগে বলা হয়েছে, গত ২৯ মে রাতে ও ৩০ মে দুপুরে বার ক্যানটিনে গরুর গোশতো রান্না ও পরিবেশন করা হয়, যা সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ঐতিহ্যকে খর্ব করার এবং সম্প্রীতী নষ্ট করার প্রয়াস। বিগত সময়ে কখনোই এমনটা ঘটেনি উল্লেখ করে নোটিশে এর তীব্র প্রতিবাদ এবং ভবিষ্যতে এর পুনরাবৃত্তি না করার অনুরোধ জানান
আইনজীবী ঐক্য পরিষদ সভপতি বিভাস চন্দ্র বিশ্বাস, সম্পাদক অনুপ কুমার সাহা সাক্ষরিত এই প্রতিবাদ নোটিশে আরো সাক্ষর করেছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির আহ্বায়ক জয়া ভট্টাচার্য ও সদস্য সচিব মিন্টু চন্দ্র দাস।
এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক সুপ্রিম কোর্টের একজন প্রথিতযশা আইনজীবী বলেন,
“যে সকল রেস্তোরায় গরুর গোশত রান্না হয়, সেখানে কী সনাতন ধর্মাবলম্বীরা খাওয়া দাওয়া করেন না? হলের ক্যান্টিনে ডাইনিং এ, বিয়ের অনুষ্ঠানে আমাদের অনেক সনাতন ধর্মাবলম্বী বন্ধু-বান্ধবরা একসাথে খাবার খেয়েছি। উনারা খাসি/মুরগি খেয়েছেন, আমরা গরুর গোশত। সত্যি বলতে কী, বাংলাদেশে গরুর গোশতকে গরিবের খাবার বলেই মনে করা হয়। বিয়ের অনুষ্ঠানে দেখবেন সনাতন ধর্মাবলম্বীদের জন্য গরুর বদলে খাসি/ডাবল রোস্ট এর ব্যবস্থা করা হয় আর এক শ্রেনীর এলিট মুরুব্বি অনেক সময় উনাদের এলার্জি আছে দাবী করে খাসি/ ডাবল রোস্ট দাবী করে থাকেন।
তো, যারা এই প্রতিবাদ করলেন, তারা কখনো ভারতের কেরালা রাজ্যে গিয়েছেন? ওটা হিন্দু প্রধান রাজ্য। ওখানে আপনি এমন রেস্তোরায় বসে গরুর গোশত খেতে পারবেন, যেটার মালিক হয়তো একজন ব্রাহ্মণ।
এসব চিঠি লিখেই বরং আপনারা দেশের সংখ্যাগুরু সম্প্রদায়কে উষ্কে দিয়ে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার চেষ্টা করছেন। এসব বন্ধ করুন প্লিজ।

সংবাদটি শেয়ার করুন