ভেনেজুয়েলাকে ৩-০ গোলে উড়িয়ে কোপা শুরু ব্রাজিলের

প্রকাশিত: ১০:০৪ পূর্বাহ্ণ, জুন ১৪, ২০২১

ভেনেজুয়েলাকে ৩-০ গোলে উড়িয়ে কোপা শুরু ব্রাজিলের

দারুণ এক জয়ে কোপা আমেরিকা শুরু করলো ব্রাজিল। নেইমারের নৈপুণ্যে টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে ভেনেজুয়েলার বিপক্ষে ৩-০ গোলের জয় তুলে নিয়েছে সেলেসাওরা।

ব্রাসিলিয়ার মানে গারিঞ্চা স্টেডিয়ামে সোমবার ব্রাজিলের হয়ে গোল করার পাশাপাশি গাব্রিয়েল বারবোসা ও মার্কিনিওসকে দিয়ে গোল করিয়েছেনও নেইমার।

ম্যাচের ২৩ মিনিটে প্রথম গোল পায় ব্রাজিল। নেইমারের কর্নার থেকে জটলার মধ্যে গোল করে দলকে এগিয়ে নেন মার্কিনিওস।
প্রথমার্ধের বাকি সময় গোলশূন্যভাবেই শেষ হয়।

দ্বিতীয়ার্ধে ৬৪ মিনিটে নিজেদের ডিবক্সের মধ্যে ভেনেজুয়েলার এক ডিফেন্ডার ব্রাজিলের রাইটব্যাক দানিলোকে ফেলে দিলে পেনাল্টি পায় ব্রাজিল। আর এতে গোল করে দলকে ২-০ গোলে এগিয়ে নেন পুরো ম্যাচজুড়ে আলো ছড়ানো নেইমার।
এরপর খেলা শেষ হওয়ার আগে আগে ম্যাচের ৮৯ মিনিটে তৃতীয় গোলটি পায় ব্রাজিল। নেইমারের ক্রস থেকে পাওয়া বল জালে ঠেলে দিয়ে ব্যবধান ৩-০ করেন রিচার্লিসনের বদলি হিসেবে খেলতে নামা গাব্রিয়েল বারবোসা।

করোনার সংক্রমণের কারণে নিয়মিত একাদশের নয়জন খেলোয়াড় না থাকায় এমনিতেই দুর্বল এক দল নিয়ে মাঠে নেমেছিল ভেনেজুয়েলা। তার ওপর নেইমারের এমন নৈপুণ্যে ম্যাচে আর দাঁড়াতেই পারেনি তারা।

এই জয়ে টুর্নামেন্টের প্রথম ম্যাচ থেকে পূর্ণ ৩ পয়েন্ট তুলে নিল ব্রাজিল। টুর্নামেন্টে নিজেদের দ্বিতীয় ম্যাচে শুক্রবার পেরুর বিপক্ষে মাঠে নামবেন তিতের শিষ্যরা।

সংবাদটি শেয়ার করুন

এ সংক্রান্ত আরও সংবাদ