আটকের পর ৪ লাখ টাকা জরিমানায় মুক্তি পেলো বরগুনা-পিরোজপুরের ১৩ জেলে

প্রকাশিত: ৬:৩৫ অপরাহ্ণ, অক্টোবর ৩০, ২০২১

আটকের পর ৪ লাখ টাকা জরিমানায় মুক্তি পেলো বরগুনা-পিরোজপুরের ১৩ জেলে

গহিন সুন্দরবনে মান্দারবাড়িয়া অভয়ারণ্য এলাকায় অবৈধ ভাবে অনুপ্রবেশ করে মাছ ধরার সময় ১৩ জেলে আটক করে সুন্দরবনে নিরাপত্তা টহলে নিয়োজিত স্মার্ট পেট্রোল টিমের সদস্যরা। পরে ৪ লাখ টাকা জরিমানা আদায়ে তাদের মুক্তি দেওয়া হয়। শনিবার (৩০ অক্টোবর) বেলা ১১টায় বুড়িগোয়ালিনী রেঞ্জ কার্যালয়ে সাতক্ষীরা সহকারী রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) এম এ হাসান বন আইনে জেলেদের জরিমানা করেন। এর আগে শনিবার ভোর ৬টার দিকে ২টি নৌকা ও জাল সহ জেলেদের আটক করা হয়।
আটক জেলেরা হলেন, বরগুনা জেলার পাথরঘাটা থানার কালীবাড়ি গ্রামের লতিফ আকনের ছেলে জাহাঙ্গীর আকন, মৃত নেছার মাতবরের ছেলে হাবিব মাতবর, পশ্চিম পোড়াকাটলা গ্রামের মুনছুর শিকদারের ছেলে কালাম শিকদার, মধু মিয়ার ছেলে সুমন মিয়া, মৃত রুস্তম হাওলাদারের ছেলে সোহরব হাওলাদার, মোতালেব হাওলাদারের ছেলে মনির হাওলাদার, মৃত দিনছের হাওলাদারের ছেলে কুদ্দুস হাওলাদার এবং একই থানার তালুকের চরদেওয়ানি গ্রামের শাহ আলম হাওয়লাদারের ছেলে শহিদুল হাওলাদার ও অহিদুল হাওলাদার, ফিরোজ জমাদারের ছেলে সিরাজুল ইসলাম, আব্দুল হালিম হাওলাদারের ছেলে মনির হাওলাদার এবং পিরোজপুর জেলার মঠবাড়িয়া থানার ননী গোলাপদিয়া গ্রামের ইমদাদুল হকের ছেলে শাহীন ও শাহ আলমের ছেলে খায়রুল ইসলাম।
সাতক্ষীরা সহকারী রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) এম,এ হাসান বলেন, অভয়ারণ্য এলাকায় অবৈধ অনুপ্রবেশ করে মাছ ধরার সময় জেলেদের আটক করে ৪ লাখ টাকা জরিমানা আদায় করে মুক্তি দেওয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন