এলপিএলে ডাক পেলেন মিঠুন-তাসকিনসহ পাঁচ বাংলাদেশি

প্রকাশিত: ১১:৩৭ পূর্বাহ্ণ, নভেম্বর ১০, ২০২১

এলপিএলে ডাক পেলেন মিঠুন-তাসকিনসহ পাঁচ বাংলাদেশি

ব্যাট হাতে বর্ণহীন মোহাম্মদ মিঠুন। বাজে পারফরম্যান্সে জায়গা হারিয়েছিলেন নিউজিল্যান্ড সিরিজে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কেন্দ্রীয় চুক্তিতেও ঠাঁই হয়নি এই ব্যাটারের। এরপর টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে সুযোগের প্রত্যাশা করা মিঠুনের জন্য ছিল আকাশ কুসুম কল্পনা। ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খেতে থাকা মিঠুন এবার পেলেন সুসংবাদ। শ্রীলঙ্কার ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট টুর্নামেন্ট লঙ্কান প্রিমিয়ার লীগে (এলপিএল) ডাক পেয়েছেন তিনি। মিঠুনসহ মোট পাঁচ বাংলাদেশি ক্রিকেটার এবার খেলবেন এলপিএলে।

মঙ্গলবার এলপিএলের আগামী আসরের প্লেয়ার্স ড্রাফট সম্পন্ন হয়। ড্রাফটে মিঠুন ছাড়া তিন টাইগার পেসার তাসকিন আহমেদ, আল আমিন হোসেন ও মেহেদী হাসান রানা।
দল পেয়েছেন স্পিনার নাজমুল ইসলাম অপুও।
এলপিএলের দল ক্যান্ডি ওয়ারিয়র্সের হয়ে খেলবেন মোহাম্মদ মিঠুন, অপু ও রানা। আর তাসকিন ও আল আমিনকে দলে রেখেছে কলম্বো স্টার্স।

মিঠুনকে বিদেশি গোল্ড-এ ক্যাটাগরি থেকে কিনেছে ক্যান্ডি ওয়ারিয়র্স। অপু এবং রানাকে ভিড়িয়েছে গোল্ড-বি ক্যাটাগরি থেকে। এছাড়া তাসকিন ও আল আমিনও ছিলেন গোল্ড-বি ক্যাটাগরিতে।
এবারের আসরে অংশ নেবে পাঁচটি দল। দলগুলো হলো- কলম্বো স্টার্স, জাফনা কিংস, গল গ্ল্যাডিয়েটর্স, ক্যান্ডি ওয়ারিয়র্স এবং ডাম্বুলা জায়ান্টস। দলগুলোর বিদেশি আইকন খেলোয়াড় যথাক্রমে ক্রিস গেইল, ফাফ ডু প্লেসি, মোহাম্মদ হাফিজ, রভম্যান পাওয়েল ও ইমরান তাহির।

আগামী ৫ই ডিসেম্বর থেকে শুরু হবে এলপিএলের দ্বিতীয় আসরটি। শ্রীলঙ্কান ফ্র্যাঞ্চাইজি লীগটির পর্দা নামবে ২৩শে ডিসেম্বর।

সংবাদটি শেয়ার করুন