বিশ্বকাপ বাছাই থেকে ছিটকে গেলো ইতালি, আশা বাঁচিয়ে রাখলো পর্তুগাল

প্রকাশিত: ১১:৫৪ পূর্বাহ্ণ, মার্চ ২৫, ২০২২

বিশ্বকাপ বাছাই থেকে ছিটকে গেলো ইতালি, আশা বাঁচিয়ে রাখলো পর্তুগাল

টানা দ্বিতীয়বারের মতো বিশ্বকাপের বাচাই পর্ব থেকে ছিটকে গেলো ইতালি। প্লে অফ সেমিফাইনালে উত্তর মেসিডোনিয়ার কাছে ১-০ হেরে স্বপ্নভঙ্গ হয় চারবারের চ্যাম্পিয়নদের। তবে অন্য ম্যাচে তুরস্কে ৩-১ গোলে উড়িয়ে বিশ্বকাপের আশা জিইয়ে রেখেছে ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগাল।
প্লে অফ ফাইনালে পর্তুগাল মুখোমুখি হবে উত্তর মেসিডোনিয়ার। এই ম্যাচে জয়ী দলই পাবে ২০২২ কাতার বিশ্বকাপের মূল পর্বের টিকিট।
২০১৯ বিশ্বকাপে দর্শক সারিতে থাকা ইতালি দুর্দান্তভাবে ফিরে এসেছিল গত ইউরো চ্যাম্পিয়নশিপ জিতে। কিন্তু বিশ্বকাপ বাচাই পর্বে নিজেদের গ্রুপে শীর্ষস্থান অর্জন করতে না পারায় তাদের খেলতে হয় প্লে অফ। বুধবার ঘরের মাঠে উত্তর মেসিডোনিয়ার বিপক্ষে নিজেদের হারিয়ে খুঁজেছে রবার্তো মানচিনির দল। ম্যাচের যোগকরা সময়ে ( ৯০+২ মিনিট) গোল করে ইতালিকে তাদের ফুটবল ইতিহাসের সবচেয়ে তিক্ত অভিজ্ঞতা উপহার দেন উত্তর মেসিডোনিয়ার আলেকজান্ডার ট্রাইকোভস্কি। আর চোখের জলে বিশ্বকাপের বাচাই পর্ব থেকে বিদায় নেয় আজ্জুরিরা।
পর্তুগাল শুরু থেকেই ছিল দাপুটে।ঘরের মাঠে তুরস্ককে পাত্তাই দেয়নি ২০১৬ ইউরো চ্যাম্পিয়নরা। ১৫ তম মিনিটে ওটাভিওর গোলে লিড নেয় পর্তুগাল। বিরতির আগ মুহূর্তে তার সহায়তায় ব্যবধান বাড়ান লিভারপুল তারকা ডিয়োগো জোটা। আর যোগকরা সময়ে তৃতীয় গোলটি করেন ম্যাথিয়াস নুনেস। মাঝে ৬৫তম মিনিটে তুরস্কের হয়ে এক গোল শোধ করেন বুরাক ইলমাস।

২৯শে মার্চ বাঁচামরার লড়াইয়ে পর্তুগালের প্রতিপক্ষ উত্তর মেসিডোনিয়া।

সংবাদটি শেয়ার করুন