বরিশালে বর্ণাঢ্য র‌্যালি

প্রকাশিত: ৫:১৮ অপরাহ্ণ, জুন ২৫, ২০২২

বরিশালে বর্ণাঢ্য র‌্যালি

পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে বরিশালে বর্ণাঢ্য র‌্যালিসহ নানা অনুষ্ঠানের আয়োজন করেছে আওয়ামী লীগ এবং জেলা প্রশাসন। শনিবার সকাল ৯টায় জেলা প্রশাসনের উদ্যোগে বরিশাল সার্কিট হাউজ প্রাঙ্গণ থেকে বের হয় বর্ণাঢ্য র‌্যালি।

র‌্যালির নেতৃত্ব দেন বিভাগীয় কমিশনার আমিন উল আহসান এবং জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার। র‌্যালিতে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান থেকে শুরু করে নগরীর সব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশ নেন। অংশ নেন সাধারণ মানুষও।

র‌্যালিতে প্রদর্শিত হয় পদ্মা সেতুর রেপ্লিকা। এ ছাড়া ঘোড়ার গাড়ির সঙ্গে চলে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, পুলিশ এবং ফায়ার সার্ভিসের কর্মীদের ঢোলের আওয়াজ। এ সময় প্রধানমন্ত্রী এবং পদ্মা সেতুকে নিয়ে বাজানো হয় বাউল গান।

র‌্যালিটি নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বরিশাল শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে শেষ হয়। এরপর সেখানে প্রধানমন্ত্রীর পদ্মা সেতুর উদ্বোধন সরাসরি প্রচারিত হয়। হাজার হাজার মানুষ তা প্রত্যক্ষ করেন।

এদিকে পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে গতকাল রাতে মহানগর আওয়ামী লীগের উদ্যোগে বরিশাল নৌবন্দরে প্রদর্শিত হয় আতশবাজি।

জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার বলেন, ‘পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে তিন দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এমনভাবে অনুষ্ঠানগুলো সাজানো হয়েছে যা নগরবাসীর কাছে স্মরণীয় হয়ে থাকবে।’

সন্ধ্যা সোয়া ৭টায় বঙ্গবন্ধু উদ্যানে প্রদর্শন করা হবে আতশবাজি ও লেজার শো। রাত ৮টায় একই স্থানে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ২৬ ও ২৭ জুন নগরীর জনবহুল স্থানে ট্রাক শোর মাধ্যমে দিনব্যাপী বাউল গান পরিবেশন করা হবে। ২৬ জুন জেলা শিল্পকলা একাডেমিতে দিনব্যাপী চিত্রাঙ্কন, কবিতা আবৃত্তি, লোকসঙ্গীত, রচনা ও কুইজ প্রতিযোগিতা এবং সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন রয়েছে।

২৭ জুন সন্ধ্যা ৭টায় শিল্পকলা একাডেমিতে সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ করা হবে। এ ছাড়াও পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে সিটি করপোরেশন, বিভিন্ন দফতর ও শিক্ষা প্রতিষ্ঠান বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করছে।

সংবাদটি শেয়ার করুন