নৌকা প্রার্থীর ৩৫ দফা ইশতেহার ॥ কমবে ট্যাক্স

প্রকাশিত: ৪:৪২ অপরাহ্ণ, জুন ৭, ২০২৩

নৌকা প্রার্থীর ৩৫ দফা ইশতেহার ॥ কমবে ট্যাক্স

স্টাফ রিপোর্টার,॥ নির্বাচনের চারদিন আগে বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আবুল খায়ের আবদুল্লাহ খোকন সেরনিয়াবাত তার নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন।
বুধবার (৭ জুন) দুপুর ১২টায় টায় নগরী বগুড়া রোডের একটি কনভারশন হলে ৩৫ দফা ইশতেহার ঘোষণা করেন তিনি।
ইশতেহারে অন্যতম ঘোষণা ছিল নগরবাসী উপর থেকে ট্যাক্সের বোঝা কমানো। এ ছাড়াও কাঠামোগত উন্নয়ন ও সেবামূলক কার্যক্রম, পরিকল্পনা প্রণয়ন এবং বাস্তবায়নে সেবার মান বৃদ্ধি, স্বাস্থ্যসেবা, পানি ও পয়ঃনিষ্কাশন ব্যবস্থার উন্নয়ন, যানজট নিরসনের ওপর বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে।
ইসতেহার ঘোষণার সময় মেয়র প্রার্থী খোকন সেরনিয়াবাত বলেন, আমি আমার বাবা শহীদ আব্দুর রব সেরনিয়াবাত ও মামা বঙ্গবন্ধুর আদর্শ ধারন করি। আমাকে বিশ্বাস করতে পারেন। আমি ব্যাক্তিগতভাবে দূর্নিতী মুক্ত। আমি নির্বাচিত হলে সিটি কর্পোরেশনেও কোন দুর্নিতী, ঘুষ লেনদেন হতে দেবোনা। শেখ হাসিনা ক্ষমতায় থাকলে আমি ইশতেহারে যা দিয়েছি তার সবগুলোই বাস্তবায়ন করবো।
আবুল খায়ের আবদুল্লাহ খোকন সেরনিয়াবাতের ইশতেহারে রয়েছে, বরিশাল নগরীর উন্নয়নে নগর পরিকল্পনাবিদ, স্থপতিসহ অন্যান্য বিশেষজ্ঞদের সমন্বিত পরামর্শ ও দিকনির্দেশনায় মহা-পরিকল্পনা গ্রহণ করে একটি উন্নত জনবান্ধব বরিশাল নগর গড়া। অনাকাঙ্ক্ষিত ও অযৌক্তিক হোল্ডিং ট্যাক্স পুনঃমূল্যায়ন করে কর ব্যবস্থায় শৃঙ্খলা আনয়ন এবং ট্রেড লাইসেন্স প্রদান সহজীকরণ করে অনলাইন সেবা চালু করা, বাড়ির প্ল্যান অনুমোদন সহনীয়, হয়রানি ও ভীতিমুক্ত করন, নগরীর জলাবদ্ধতা দূরীকরণের লক্ষ্যে বিদ্যমান ড্রেনেজ ব্যবস্থা সংস্কারসহ নতুন ড্রেন নির্মাণ, খাল খনন, নগরীর বর্ধিত এলাকায় পানি ও বিদ্যুতের সমস্যা সমাধান, নতুন রাস্তা নির্মাণ করা।
অনলাইন ওয়ান স্টপ সার্ভিস ব্যবস্থায় শৃঙ্খলা আনয়ন, প্রতিটি ওয়ার্ডের ময়লা আবর্জনা যথাসময়ে অপসারণ ও পচনশীল বর্জ্য সংগ্রহ করে জৈব সার, বায়োগ্যাস উৎপাদন এবং মশক নিধনে কার্যকর ব্যবস্থা গ্রহণ, শতভাগ বিশুদ্ধ, নিরাপদ ও সুপেয় পানি সরবরাহের ব্যবস্থা করা, নগরীর রিকশা ও ব্যাটারিচালিত যানবাহনসমূহ চলাচলে সুষ্ঠু ব্যবস্থাপনা ও প্রতিটি সড়কে পর্যাপ্ত সড়ক বাতির ব্যবস্থা, সিটি কর্পোরেশনকে সন্ত্রাস, চাঁদাবাজ, দুর্নীতি ও মাদকমুক্ত নগর হিসেবে গড়ে তুলার অঙ্গীকার।
ইশতেহারে আরো বলা হয়েছে, বরিশাল নগরীকে গ্রিন সিটি হিসেবে গড়ে তোলা, কলোনীবাসীদের নাগরিক সুযোগ-সুবিধা নিশ্চিত করা, হকারদের পুনর্বাসন ও কর্মসংস্থানের ব্যবস্থা করা, পর্যাপ্ত আধুনিক পাবলিক টয়লেট নির্মাণ করা, সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন এবং বিদ্যমান কমিউনিটি সেন্টারগুলোর আধুনিকায়ন, বরিশাল নগরীতে গ্যাস সংযোগ প্রদান, প্রতিটি ওয়ার্ডকে সিসি ক্যামেরার আওতায় নিয়ে আসার মাধ্যমে বরিশালকে ডিজিটাল নগরী হিসেবে গড়ে তোলা, বয়স্ক ও প্রতিবন্ধীদের সহায়তা প্রদানসহ সরকার প্রবর্তিত সকল ধরণের ভাতা যথাযথভাবে বণ্টন করা, মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট ব্যক্তিদের নামে নগরীর রাস্তার নামকরণ করা, সংখ্যালঘু সম্প্রদায়ের অধিকার নিশ্চিত করার মাধ্যমে অসাম্প্রদায়িক নগর প্রতিষ্ঠা করা, তরুণ সমাজের জন্য আইটি নগরী প্রতিষ্ঠাসহ ফ্রিল্যান্সিং এর মাধ্যমে নতুন কর্মসংস্থান সৃষ্টি করা।
নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্ত নাগরিকদের পুনর্বাসনের ব্যবস্থা করা, নগরীর বিদ্যমান স্বাস্থ্য সেবা কেন্দ্রসমূহের আধুনিকায়ন, স্কুল, কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সার্বিক উন্নয়ন নিশ্চিত করা, নগরীর সকল মসজিদ ও মাদ্রাসার উন্নয়নে কার্যকর ব্যবস্থা গ্রহণ করা, নগরীর সকল মন্দির ও গির্জার উন্নয়নে কার্যকর ব্যবস্থা গ্রহণ করা, শিশুদের শারীরিক ও মানসিক স্বাস্থ্য বিকাশ নিশ্চিত করার লক্ষ্যে নগরীতে বিনোদন কেন্দ্র ও পার্ক নির্মাণ করা ও বরিশালকে শিল্প বাণিজ্য ও পর্যটন নগরী হিসেবে গড়ে তোলা হবে। ইশতেহার ঘোষনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আওযামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য মেজর জেনারেল (অবঃ) হাফিজ মল্লিক, কেন্দ্রীয় আওয়ামীলীগ নেতা এ্যাডভোকেট বলরাম পোদ্দার, মহানগর আওয়ামীলীগের সহ সভাপতি ও নৌকার নির্বাচনী পরিচালনা কমিটির সমন্বয়ক এ্যাডভোকেট আফজালুল করিম, কেবিএস আহম্মেদ কবির, এ্যাড. আনিচ উদ্দিন সহিদ, এ্যাডভোকেট লস্কর নুরুল হক, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সভাপতি ইসাহাক আলী খান পান্না, মহানগর যুবলীগের যুগ্ন সাধারন সম্পাদক মাহামুদুল হক খান মামুন, নিবৃাচন পরিচালনা উপদেষ্টা কমিটির সদস্য প্রফেসর জিয়াউল হক, প্রফেসর শাহ সাজেদা, প্রফেসর ননী গোপাল দাস, জাসদ এর কেন্দ্রীয় যুগ্ম সাধারন সম্পাদক মোঃ মহসিন মিয়া, জাতীয় পার্টি জেপির মহানগর সাধারন সম্পাদক জাকির হোসেন সুলতান, বিএম কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি মঈন তুষার, বরিশাল কলেজ ছাত্রসংসদের সাবেক ভিপি ফরহাদ বিন আলম জাকির, বিএম কলেজ ছাত্রলীগের সাবেক আহবায়ক গাজী শুভ, বিএম কলেজ ছাত্রলীগের সাবেক জিএস নাহিদ সেরনিয়াবাতসহ নৌকার নির্বাচনী পরিচালনা ও উপদেষ্টা কমিটির সদস্যবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন