২০ কোটির প্রস্তাব প্রত্যাখ্যান: বিপিএলে খেলবেন বাবর আজম!

প্রকাশিত: ৫:১৭ অপরাহ্ণ, আগস্ট ২৭, ২০২৩

২০ কোটির প্রস্তাব প্রত্যাখ্যান: বিপিএলে খেলবেন বাবর আজম!

আগামী বছরের ১০ জানুয়ারি বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পরবর্তী আসর শুরুর সম্ভাবনা রয়েছে। একই সময়ে আরব আমিরাতের আইএলটি-২০ এবং দক্ষিণ আফ্রিকার এসএটি-২০ ফ্র্যাঞ্চাইজি আসর মাঠে গড়ানোর কথা।

আরব আমিরাতের আইএলটি-২০ লিগের একটি দল বড় অংকের প্রস্তাব দিয়ে রেখেছে পাকিস্তানের অধিনায়ক বাবর আজমকে। টাকার অংকটা ১৫০ মিলিয়ন রুপি, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ২০ কোটি টাকা।

তবে বাবর নাকি এতবড় প্রস্তাবও ফিরিয়ে দিয়েছেন। আইএলটি-২০তে খেলবেন না বলেই সিদ্ধান্ত নিয়েছেন। তার চেয়েও চমকপ্রদ খবর— বাবরকে ওই সময় দেখা যেতে পারে বাংলাদেশের বিপিএলে। পাকিস্তানের শীর্ষস্থানীয় গণমাধ্যম ‘দ্য এক্সপ্রেস ট্রিবিউন’ জানিয়েছে এমন তথ্য।

আইএলটি-২০ লিগের দ্বিতীয় আসর মাঠে গড়াবে ১৯ জানুয়ারি। আগের আসরে কোনো পাকিস্তানি ক্রিকেটার খেলেননি। তবে এবার শাহিন শাহ আফ্রিদি, শাদাব খান এবং বাবর আজমকে কিনে নিয়েছে ডেজার্ট ভাইপার্স নামের দল।
বাবরকেও একটি দল কিনতে চেয়েছিল। লিগের শুভেচ্ছাদূত বানানোর প্রস্তাবও ছিল। চুক্তির কিছু দিক চূড়ান্ত করা হলেও, অর্থপ্রদানের শর্তাবলি এবং ইমেজ রাইটস নিয়ে ঐকমত্যে পৌঁছাতে পারেনি দুই পক্ষ। ফলে বাবর প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন।

ওই সময়টায় বাবর খেলতে পারেন বিপিএলে। মোহাম্মদ রিজওয়ান তো বিপিএলের সর্বশেষ আসরে ছিলেন, এবারও থাকবেন বলে আশা করা যাচ্ছে।

২০১৭ সালে সিলেট সিক্সার্সের হয়ে বিপিএল খেলে গেছেন। সব ঠিক থাকলে আগামী আসরেও দেখা যাবে পাকিস্তান তথা বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটারকে।

সংবাদটি শেয়ার করুন