বরিশালে টিসিবির তেল কালোবাজারে বিক্রি, ডিলারকে জরিমানা

প্রকাশিত: ৮:০৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৩, ২০২৪

বরিশালে টিসিবির তেল কালোবাজারে বিক্রি, ডিলারকে জরিমানা

বরিশালে টিসিবির তেল কালোবাজারে বিক্রির অভিযোগে এক ডিলারকে ৪০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

শনিবার (৩ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে নগরীর ২০ নম্বর ওয়ার্ড বিএম কলেজ রোডের টিসিবির ডিলার মেসার্স টিপু এন্টারপ্রাইজে অভিযান চালিয়ে তেল উদ্ধারের পর জরিমানা করা হয় বলে জানিয়েছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপপরিচালক অপূর্ব অধিকারী।

তিনি বলেন, ‘প্রতিষ্ঠানটির মালিক আরিফুর রহমান। তিনি টিসিবির কার্ডধারীদের মাঝে বিক্রির জন্য বরাদ্দ সয়াবিন তেলের সিল খুলে ফেলেন। পরে কালোবাজারে বেশি দামে বিক্রি করেন। ভোক্তাদের অভিযোগ পেয়ে দোকান থেকে টিসিবির ৫১ লিটার সয়াবিন তেল উদ্ধার করা হয়। পরে আরিফুর রহমানকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।’

এদিকে কালোবাজারে তেল বিক্রির অভিযোগে অভিযুক্ত প্রতিষ্ঠানের ডিলারশিপ বাতিল করা হবে বলে জানিয়েছেন টিসিবির বরিশাল অঞ্চলের প্রধান শতদল মন্ডল।

তিনি বলেন, ‘বরিশাল নগরীতে একশ’ ১১ জন ডিলার রয়েছে। তাদের মাধ্যমে ৯০ হাজার কার্ডধারীর মাঝে পণ্য বিক্রি করা হয়। প্রত্যেক কার্ডধারী একশ টাকা দরে দুই লিটার তেল, ৬০ টাকা দরে ডাল ও ৩০ টাকা দরে ৫ কেজি চাল কিনতে পারেন। একজন ডিলারকে কালোবাজারে বিক্রির দায়ে জরিমানার কথা শুনেছি। তার ডিলারশিপ বাতিল করা হবে।’

সংবাদটি শেয়ার করুন