বানারীপাড়ায় অন্তঃসত্ত্বা গৃহবধূর মৃত্যু গ্রেফতার ৩

প্রকাশিত: ৫:৫৯ অপরাহ্ণ, নভেম্বর ২৬, ২০২০

বানারীপাড়ায় অন্তঃসত্ত্বা গৃহবধূর মৃত্যু গ্রেফতার ৩

বরিশালের বানারীপাড়ায় যৌতুকের দাবিতে স্বামী ও তার পরিবারের নির্যাতনে অন্তঃসত্ত্বা গৃহবধূ অনিমা জয়ধরের মৃত্যু হয়েছে। মঙ্গলবার রাতে এ ঘটনা ঘটে। বুধবার সকালে অনিমার ছোট ভাই থানায় একটি হত্যা মামলা করেছেন। পুলিশ অনিমার স্বামী নরেন জয়ধর, ভাসুর নারায়ণ জয়ধর ও তার স্ত্রী কবিতা রানীকে গ্রেফতার করে কোর্ট হাজতে পাঠিয়েছে।

থানা ও পারিবারিক সূত্র যুগান্তরকে জানিয়েছে, উপজেলার বিশারকান্দি ইউনিয়নের ৩নং ওয়ার্ডের বাসিন্দা নরেন জয়ধরের সঙ্গে ছয় বছর আগে পার্শ্ববর্তী মতিলাল হালদারের বড় মেয়ে অনিমা জয়ধরের বিয়ে হয়। বছর গড়াতেই নরেন শ্বশুরবাড়ির কাছে যৌতুক হিসেবে ১০ শতাংশ সম্পত্তি দাবি করে। তাকে সম্পত্তির মূল্য হিসাবে নগদ ৩০ হাজার টাকা দেয়া হয়। এর এক বছর পর নরেন তার স্ত্রীকে আবারও যৌতুকের জন্য চাপ দেয়। অনিমা অপারগতা প্রকাশ করে। এরপর নরেন ঢাকায় গিয়ে অন্য এক নারীকে বিয়ে করে। একপর্যায়ে নতুন স্ত্রীর সঙ্গে বিচ্ছেদ হয়েছে দাবি করে গ্রামে এসে অনিমাকে নিয়ে আবারও সংসার শুরু করে।

সম্প্রতি নরেন জয়ধর ও তার পরিবার নয় মাসের অন্তঃসত্ত্বা অনিমাকে তার বাবার বাড়ি থেকে নগদ ২০ হাজার টাকা এনে দিতে নতুন করে চাপ দেয়। অনিমা অপারগতা প্রকাশ করলে রবি ও মঙ্গলবার রাতে তাকে দুই দফা অমানসিক নির্যাতন করা হয়। মঙ্গলবার রাতে অনিমা জ্ঞান হারিয়ে ফেলে। অনিমার পরিবার খবর পেয়ে তাকে স্থানীয় পল্লী চিকিৎসকের কাছে নিয়ে গেলে তাকে মৃত ঘোষণা করে।

সংবাদটি শেয়ার করুন

এ সংক্রান্ত আরও সংবাদ