মনপুরায় ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা অনুষ্ঠিত

প্রকাশিত: ৬:০৫ অপরাহ্ণ, নভেম্বর ২৬, ২০২০

মনপুরায় ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা অনুষ্ঠিত

মোঃমিজানুর রহমান জুয়েল, মনপুরা ভোলা প্রতিনিধিঃ ভোলার মনপুরায় সম্ভাবনাময় ও প্রতিভাবান ক্ষুদে বিজ্ঞানীর খুঁজতে ও শিক্ষার্থীদের বিজ্ঞান মনস্কভাবে তৈরির লক্ষ্যে মনপুরা উপজেলা দিনব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলা শুরু হয়েছে। বৃহস্পতিবার (২৬নভেম্বর) বেলা ১১টায় উপজেলা অডিটোরিয়ামে মেলার উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ফিতা কেটে মেলা উদ্ধোবধন করেন উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মিসেস সেলিনা আক্তার চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মনপুরা উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি এ.কে.এম শাহাজাহান। প্রেসক্লাব সভাপ্রতি ও হাজির হাট মডেল সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধানশিক্ষক আলমগীর হোসেন এবং বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে প্রধানশিক্ষক ও সহকারি শিক্ষকসহ এবং মেলায় অংশগ্রহণকারী ছাত্র ছাত্রীবৃন্দ।

মেলায় উপজেলার ৩টি কলেজ ও ৫টি স্কুলসহ মোট ৮টি শিক্ষা প্রতিষ্ঠানের ৩টি গ্রুপে বিভক্ত হয়ে মেলায় অংশ গ্রহন করেন। এতে সিনিয়র গ্রুপের সরকারি মনপুরা ডিগ্রী কলেজ ও জুনিয়র গ্রুফ থেকে সাকুচিয়া মাধ্যমিক বিদ্যালয় প্রথম এবং হাজির হাট সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয় দ্বিতীয় ও মনপুরা মাধ্যমিক বিদ্যালয় তৃতীয় স্হান হয়।
জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা শেষে প্রধান অতিথি বিজয়েদের মাঝে পুরষ্কার তুলে দেন। এই সময় মঞ্চে উপস্থিত ছিলেন মনপুরা প্রেসক্লাব সভাপতি ও হাজির হাট মডেল সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধানশিক্ষক আলমগীর হোসেন,পল্লী দারিদ্র্য বিমোচন কর্মকর্তা এইচ এম সুমন। মৎস্য কর্মকর্তা আবদুল গাফফার। জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় মনপুরা উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা সেলিম মিঞার সভাপ্রতিত্ব করেন।

সংবাদটি শেয়ার করুন

এ সংক্রান্ত আরও সংবাদ