বরিশালের ৪টি পৌরসভার ৩টিতে নৌকা- ১টি স্বতন্ত্র

প্রকাশিত: ৮:৪৭ অপরাহ্ণ, ডিসেম্বর ২৮, ২০২০

বরিশালের ৪টি পৌরসভার ৩টিতে নৌকা- ১টি স্বতন্ত্র

স্টাফ রিপোটার ॥ বরিশাণ বিভাগের চার পৌর নির্বাচনে ৩টিতে নৗকা মার্কার প্রার্থী জয়লাভ করেছে। একটিতে স্বতন্ত্র প্রার্থী চমক দেখিয়েছে। বরিশালের উজিরপুর ও বাকেরগঞ্জ পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী বিপুল ভোটে জয়লাভ করেছে। সোমবার অনুষ্ঠিত নির্বাচনে বাকেরগঞ্জের লোকমান হোসেন ডাকুয়া ৭ হাজার ৪১ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রার্থী ছিলেন হাতপাখা মার্কার ( ইশা আন্দোলন) মাওঃ খলিলুর রহমান। তিনি পেয়েছেন ২৪১২ ভোট। এ কেন্দ্রে মোট ভোটার ছিল ১৫৩০০ এবং ভোট দিয়েছেন ১০ হাজার ৪১৮জন।
অপর দিকে বরিশালের উজিরপুর পৌর সভা নির্বাচনে নেীকা মার্কার প্রার্থী গিয়াসউদ্দিন বেপারি ৫ হাজার ৭০০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। বিএনপি প্রার্থী শাহিদুল ইসলাম খান পেয়েছেন ৭৩৬ ভোট।
বরগুনার বেতাগী পৌরসভায় প্রথম ধাপে অনুষ্টিত নির্বাচনে দিত্বীয়বারের মত মেয়র নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামীলীগ সভাপতি বর্তমান মেয়র এবিএম, গোলাম কবির। তিনি পেয়েছেন ৬১০২ ভোট। নিকটতম বিএনপির প্রার্থী হুমাউন কবির মল্লিক পেয়েছেন ৫১৯ এবং আওয়ামীলিগের বিদ্রোহী প্রার্থী মাহমুদুল হাসান মহসীন পেয়েছেন,৩১৯ ভোট।
তবে এবার সবার চোখ ছিল পটুয়াখালীর কলাপাড়া উপজেলার মহিপুর পৌরসভার দিকে। প্রথম থেকেই এ পৌরসভায় নির্বাচনী সংঘাত লেগেই ছিল। হয়েছে পাল্টাপাল্টি মামলাও। সব জল্পনা শেষে নির্বাচনে হেরে গেছেন নৌকার প্রার্থী বর্তমান মেয়র আঃ বারেক মোল্লা। স্বতন্ত্র প্রার্থী আনোয়ার হাওলাদার ৩হাজার ৩৩৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। অপর দিকে আঃ বারেক মোল্লাপেয়েছেন ২ হাজার ৬৪৯ ভোট।

সংবাদটি শেয়ার করুন