আগুনে পুড়িয়ে মাটি চাপা দেয়া হয়েছে প্রায় ২০ মন হাঙ্গর

প্রকাশিত: ৭:৪৫ অপরাহ্ণ, এপ্রিল ৩০, ২০২১

আগুনে পুড়িয়ে মাটি চাপা দেয়া হয়েছে প্রায় ২০ মন হাঙ্গর

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি,৩০ এপ্রিল।। পটুয়াখালীর কলাপাড়ায় প্রায় ২০ মন নিষিদ্ধ ছোট ছোট হাঙ্গর জব্দ করেছে কোষ্টগার্ড। শুক্রবার দুপুরের দিকে বন্যপ্রানী সংরক্ষন আইনে জব্দকৃত হাঙ্গর আন্ধারমানিক নদীর তীরে আগুনে পুড়িয়ে মাটি চাপা দেয়া হয়েছে। এসময় উপজেলা বন কর্মকর্তা আবদুস সালাম, রাবনাবাদ কোষ্টগার্ড’র কন্টিজেন্ট কমান্ডার বেলায়েত হোসেনসহ কোস্টগার্ড সদস্যরা উপস্থিত ছিলেন।
জানা গেছে, বৃহষ্পতিবার গভীর রাতে পায়রাবন্দর সংলগ্ন রাবনাবাদ মোহনা থেকে এফবি মাহিয়া নামের একটি মাছধরা ট্রলার থেকে এসব হাঙ্গড় জব্দ করে রাবনাবাদ কোষ্টগার্ড’র সদস্যরা। জব্দকৃত হাঙ্গড় উপজেলা বন কর্মকর্তার কাছে হস্তান্তর করে।
রাবনাবাদ কোষ্টগার্ড’র কন্টিজেন্ট কমান্ডার বেলায়েত হোসেন জানান, জেলেদের ইলিশের জালে এই ছোট সাইজের হাঙ্গরগুলো ধরা পরে। প্রায় বিশ লাখ টাকা মূল্যের এই হাঙ্গর উপজেলা বন কর্মকর্তার কাছে হস্তান্তর করা হয়েছে।
উপজেলা বন কর্মকর্তা আবদুস সালাম বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেষ ক্রমে জব্দকৃত হাঙ্গর আগুনে পুড়িয়ে মাটি চাপা দেয়া হয়েছে। এছাড়া বোর্ড মালিকসহ জেলেদের মুচলেকা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে বলে তিনি সাংবাদিকদের জানিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

এ সংক্রান্ত আরও সংবাদ