কলাপাড়ায় আনসার ব্যাটালিয়ান ও স্থানীয়দের সাথে হামলা পাল্টা হামলা ।। নারীসহ আহত ১৪

প্রকাশিত: ৭:৫৫ অপরাহ্ণ, মে ৭, ২০২১

কলাপাড়ায় আনসার ব্যাটালিয়ান ও স্থানীয়দের সাথে হামলা পাল্টা হামলা ।। নারীসহ আহত ১৪

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি ॥ পটুয়াখালীর কলাপাড়ায় আনসার ব্যাটালিয়ানের সদস্য ও স্থানীয়দের মধ্যে হামলা পাল্টা হামলায় দুই গ্রুপের নারীসহ অন্তত ১৪ জন আহত হয়েছে। এর মধ্যে স্থানীয় ২ জনকে কলাপাড়া হাপাতালে ভর্তি করা হয়েছে। বাকীদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। শুক্রবার বিকাল সাড়ে তিনটার দিকে পৌর শহরের নাচনাপাড়া এলাকার আনসার ব্যাটালিয়নের হেডকোয়ার্টারের সামনে এ হামলার ঘটনা ঘটে। তাৎক্ষনিক পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে। উপজেলা প্রশাসন, জনপ্রতিনিধি ও আনসার ব্যাটালিয়ান কমান্ডিং অফিসার স্থানীয়দের নিয়ে সমঝোতার চেষ্টায় বৈঠক করেছেন। বর্তমানে শান্তিপূর্ন পরিবেশ বিরাজ করছে।
স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, নাচনাপাড়া এলাকায় স্থানীয়দের নির্মানাধীন মসজিদের পাশ থেকে একটি গাছ কাটতে যায় স্থানীয়রা। এসময় আনসার ব্যাটালিয়নের সদস্যরা বাঁধা দিলে স্থানীয় কালাম এর প্রতিবাদ করে। পরে কালামকে বেধড়ক মারধর করে তারা ক্যাম্পের মধ্যে নিয়ে যেতে চাইলে স্থানীয়রা বাঁধা দেয়। এসময় আনসার ব্যাটালিয়নের সদস্যরা স্থানীয়দের ইটপাটকেল নিক্ষেপ করে। পরে স্থানীয়রা তাদের উপর পাল্টা হামলা চালায়। এতে স্থানীয় নুর আলম (৪০), তানিয়া (২৫), শাহিন (২৬), রোজিনা (২৫), আবুল কালাম (৫০), শামিম (১৫), জেসমিন (৩২), ফোরকান (৪৫) ও রাশিদা (৫০) আহত হয়। এদিকে ব্যাটালিয়ান ক্যাম্প সূত্রের দাবী স্থানীয়দের হামলায় ৪ ব্যাটালিয়ান সদস্য আহত হয়েছে। ঘটনার খবর শুনে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহম্মদ শহিদুল হক,কলাপাড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আলী আহমেদ, পৌরসভার মেয়র বিপুল চন্দ্র হাওলাদার, কলাপাড়া ওসি খন্দকার মোস্তাফিজুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
জেলা আনসার ব্যাটালিয়ান কমান্ডিং অফিসার কামরুজ্জামান এ ঘটনার জন্য দু:খ প্রকাশ করে বলেন, অনাকাংখিত এ বিষয়টি তদন্ত করে অভিযুক্ত জওয়ানদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
কলাপাড়া থানার ওসি খন্দকার মোস্তাফিজুর রহমান জানান, পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রনে রয়েছে। এখন পর্যন্ত কোন পক্ষ থেকে কোন ধরনের লিখিত অভিযোগ পাওয়া যায়নি।

সংবাদটি শেয়ার করুন