২৪ ঘণ্টায় শের-ই বাংলা মেডিকেলের করোনা ওয়ার্ডে ১০ জন রোগীর মৃত্যু

প্রকাশিত: ৫:২৫ অপরাহ্ণ, জুন ২৯, ২০২১

২৪ ঘণ্টায় শের-ই বাংলা মেডিকেলের করোনা ওয়ার্ডে ১০ জন রোগীর মৃত্যু

বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে রোগী ভর্তি এবং মৃত্যুর হার বেড়েছে। একই সাথে মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবে বেড়েছে করোনা শনাক্তের হার। এই অবস্থাকে ভয়াবহ বলে উল্লেখ করে স্বাস্থ্যবিধি প্রতিপালেনের ওপর গুরুত্বারোপ করেছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা।

সোমবার দুপুর ১টা থেকে মঙ্গলবার দুপুর ১টা পর্যন্ত ২৪ ঘণ্টায় শের-ই বাংলা মেডিকেলের করোনা ওয়ার্ডে ১০ জন রোগীর মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন হাসপাতালের করোনা তথ্য সংরক্ষক জাকারিয়া স্বপন।

তারা হলেন-শওকত হোসেন (৪০), আব্দুল কাদের (৭০), বাদল কর্মকার (৪২), মোয়াজ্জেম হোসেন (৭০), রাজিয়া বেগম (৬০), হাওয়া বেগম (৭২), সাইমুন (২৪), মাকসুদ তালুকদার ৪৫, মতিউর রহমান (৬০) ও মো. সুলতান (৬০)।

হাসপাতালের পরিচালক ডা. এইচএম সাইফুল ইসলাম জানান, গত বছরের জুলাইয়ের পর বরিশাল মেডিকেলের করোনা ওয়ার্ডে মঙ্গলবার দুপুর পর্যন্ত চিকিৎসাধীন ছিলেন সর্বাধিক ১৪০ জন রোগী। গত বছর জুলাইয়ে করোনার প্রথম ঢেউয়ে সর্বোচ্চ ১২১ জন রোগী চিকিৎসাধীন ছিল মেডিকেলের করোনা ওয়ার্ডে। এর আগের ২৪ ঘণ্টায় (সোমবার) নতুন ভর্তি হওয়া ২৭ জনসহ চিকিৎসাধীন ছিলেন ১১৮ জন রোগী।

করোনা ওয়ার্ডে রোগী ভর্তি এবং মৃত্যুর হার বেড়ে যাওয়ায় উদ্বিগ্ন হাসপাতাল কর্তৃপক্ষ। বিশেষ করে মেডিকেলের করোনা ওয়ার্ডে সাতক্ষীরা এবং বাগেরহাটের রোগী ভর্তি থাকায় তাদের মাধ্যমে বরিশালে করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ার আশঙ্কা করেন তিনি।

সংবাদটি শেয়ার করুন