ইউএনও’র বাসভবনে হামলা ঃ দুই মামলার শুনানি সেপ্টেম্বরে

প্রকাশিত: ৮:৫৭ অপরাহ্ণ, আগস্ট ২৯, ২০২১

ইউএনও’র বাসভবনে হামলা ঃ দুই মামলার শুনানি সেপ্টেম্বরে

বরিশাল সদর উপজেলা পরিষদ চত্বরে ব্যানার খোলাকে কেন্দ্র করে নির্বাহী কর্মকর্তার বাসভবনে হামলার অভিযোগে দায়ের হওয়া দুই মামলায় গ্রেফতার ১২ আওয়ামী লীগ নেতাকর্মীর জামিন আবেদনের শুনানির জন্য ০২ সেপ্টেম্বর দিন নির্ধারণ করেছেন বিচারক।
রোববার গ্রেফতার নেতাকর্মীর জামিনের জন্য আদালতে আবেদন করলে সিনিয়র মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান জামিন আবেদন গ্রহণ করে শুনানীর জন্য পরবর্তী তারিখ ঘোষণা করেন। এর আগে গত ২৬ আগস্ট উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পুলিশের করা মামলায় গ্রেফতার ১২ আসামীকে জামিন দেওয়া হয়েছে।
এ ব্যাপারে আসামী পক্ষের আইনজীবী ও বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুস বলেন, ১২ জন আসামীর জামিনের জন্য রোববার বিজ্ঞ আদালতে আবেদন করা হয়। আদালতের বিচারক আবেদন আমলে নিয়ে শুনানির জন্য ২ সেপ্টেম্বর তারিখ ধার্য করেন।
প্রসঙ্গত, বুধবার (১৮ আগস্ট) রাতে উপজেলা পরিষদ চত্বরে ব্যানার খোলাকে কেন্দ্র করে নির্বাহী কর্মকর্তার বাসভবনে হামলার অভিযোগ এনে সিটি করপোরেশন কর্মকর্তা ও আওয়ামী লীগের নেতাকর্মীদের উপর গুলি ছোড়ে আনসার সদস্যরা।
এতে মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদিক আব্দুল্লাহ, প্যানেল মেয়র রফিকুল ইসলাম খোকনসহ ৩০ জন আহত হয়। পরে সিটি করপোরেশনের কর্মী ও আওয়ামী লীগের নেতাকর্মীরা বিক্ষুদ্ধ হলে পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ বাঁধে। এ ঘটনায় পুলিশ ও ইউএনও মুনিবুর রহমান বাদী হয়ে পৃথক দুটি মামলা দায়ের করেছেন। যাতে ৬০২ জনকে আসামি করা হয়েছে। এঘটনায় ২১ জন আসামীকে গ্রেফতার করেছে পুলিশ। যার মধ্যে ১২ আসামীকে জামিন দিয়েছেন আদালত।

সংবাদটি শেয়ার করুন