সোহাগ হত্যা মামলা / দুই জনের ফাঁসি ঃ ৪ জনের যাবজ্জীবন

প্রকাশিত: ৭:১৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৫, ২০২১

সোহাগ হত্যা মামলা / দুই জনের  ফাঁসি ঃ ৪ জনের যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার ॥ বরিশালের উজিরপুরে কলেজছাত্র সোহাগ সেরনিয়াবাত হত্যা মামলার রায়ে দুই জনের ফাঁসি এবং ৪ জনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হলেন, মামলার প্রধান আসামি দাদা বাহিনীর প্রধান জিয়াউল হক লালন ও রিয়াদ সর্দার। বুধবার দুপুরে আসামিদের উপস্থিতিতে এই রায় দেন জন নিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনাল ও বিশেষ জেলা দায়েরা জজ আদালতের বিচারক টিএম মুসা।
মামলার নথি অনুযায়ী জানা গেছে, ২০১৪ সালের ৪ সেপ্টেম্বর রাত সাড়ে ৮টার দিকে সংঘবদ্ধ সন্ত্রাসী দলটি চাঁদার দাবিতে দ্বাদশ শ্রেণিতে অধ্যায়নরত সোহাগ সেরনিয়াবাতকে কুপিয়ে হত্যা করে। এসময় সোগের সঙ্গে থাকা বন্ধু সাইফুল ইসলামকে আহত করে। এঘটনায় সোহাগ সেরনিয়বাতের মামা খোরশেদ আলম বাদী হতে উজিরপুর থানায় ১৩ জনের নামে হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে ওই বছরের ২২ নভেম্বর ১৬ জনকে অভিযুক্ত করে অভিযোগপত্র দেন জেলা গোয়েন্দা শাখার পরিদর্শক শাহাবুদ্দিন খান।
মামলায় ৩১ জনের স্বাক্ষী গ্রহণ করে এই রায় প্রদান করেন। এই রায়ে সোহাগ সেরনিয়াতাদের বাবা ফারুক সেরনিয়াবাত বলেন, রায়ে সন্তুষ্ট বটে, তবে উচ্চ আদালতেও যেনো এই রায় বহাল থাকে। তাহলে তার ছেলের আত্মা শান্তি পাবে। খালাস প্রাপ্ত আসামিদের রায়ের বিষয়ে উচ্চ আদালতে আপিল করবেন বলে জানিয়েছেন নিহতের বাবা ফারুক হোসেন সেরনিয়াবাত।
এ রায়ের বিষয়টি নিশ্চিত করে মামলার আইনজীবী এ কে এম আরিফুর রহমান বলেন, যার যার অপরাধ অনুযায়ী শাস্তি ভোগ করবে এটাই স্বাভাবিক। তারই ধারাবাহিকতায় উজিরপুরে কলেজ ছাত্র সোহাগ সেরনিয়াবাত হত্যা মামলার রায়ে দুই জনের ফাঁসি এবং ৪ জনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এই রায়ই প্রমাণ করে অপরাধ করলে তার শাস্তি পেতেই হবে।

সংবাদটি শেয়ার করুন