আইপিএল থেকে বাদ পড়লেন সাকিব ও মোস্তাফিজ

প্রকাশিত: ৬:২৯ অপরাহ্ণ, নভেম্বর ৩০, ২০২১

আইপিএল থেকে বাদ পড়লেন সাকিব ও মোস্তাফিজ

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সব দলের রিটেনশন লিস্ট চূড়ান্ত হয়েছে। এরই ধারাবাহিকতায় কলকাতা নাইট রাইডার্স ও রাজস্থান রয়েলস তাদের লিস্ট চূড়ান্ত করেছে। এই প্রক্রিয়ায় দল থেকে বাদ পড়েছেন সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান। মোট চারজনকে ধরে রাখছে কেকেআর। অপরদিকে রাজস্থান রয়েলস রাখছে শুধু একজনকে।

নিয়ম অনুযায়ী শুধুমাত্র চারজন ক্রিকেটারকেই রাখতে পারবে যেকোনো ফ্র্যাঞ্চাইজি। এই চারজনের মধ্যে সর্বাধিক দুজন বিদেশি ক্রিকেটার হতে পারবে। নাইট শিবির সেই নিয়মে দুজন ভারতীয় এবং দুজন বিদেশি ক্রিকেটারকে ধরে রাখছে।

২০২১ আইপিএলে দ্বিতীয় পর্যায়ে নাইটদের নায়ক ভেঙ্কটেশ আইয়ার প্রথম পছন্দ হিসেবে দলে থাকছেন। ইতিমধ্যেই মধ্যপ্রদেশের এই অলরাউন্ডার ভারতীয় জার্সিতে অভিষেক ঘটিয়ে ফেলেছেন। দ্বিতীয় ভারতীয় হিসেবে কেকেআর রাখছে বরুণ চক্রবর্তীকে। টি-টোয়েন্টি বিশ্বকাপে সেভাবে দাগ কাটতে না পারলেও মিস্ট্রি স্পিনারকে রাখছে কিং খানের দল। বিদেশি ক্রিকেটার হিসেবে থাকছেন ক্যারিবিয়ান দুই তারকা। আন্দ্রে রাসেল এবং সুনীল নারিন। এদিকে রাজস্থান রয়েলস তাদের অধিনায়ক সানজু স্যামসনকে রেখেছেন। বাকি সবাইকে ছেড়ে দিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন