সোহেল রানার অবস্থার অবনতি

প্রকাশিত: ৬:৪০ অপরাহ্ণ, জানুয়ারি ১, ২০২২

সোহেল রানার অবস্থার অবনতি

বরেণ্য চলচ্চিত্র অভিনেতা, পরিচালক ও প্রযোজক মাসুদ পারভেজ সোহেল রানার শারীরিক অবস্থার আজ আরও অবনতি হয়েছে। আজ শনিবার বিকেলে সর্বশেষ অবস্থার খবর জানালেন, তাঁর স্ত্রী জিনাত বেগম। এদিকে বাবার অসুস্থতার খবর শুনে যুক্তরাজ্য থেকে গত বৃহস্পতিবার বাংলাদেশে এসেছেন পরিচালক ছেলে মাশরুর পারভেজ।

মাশরুর পারভেজ বলেন, ‘চিকিৎসক আমাদের একটি বিশেষ ইনজেকশন জোগাড় করতে বলেছেন। যেই হাসপাতালে বাবা ভর্তি, সেখানে এই ইনজেকশন নেই। বিভিন্ন হাসপাতাল ছাড়াও বেশ কয়েক জায়গায় যোগাযোগও করা হয়েছে। শুনেছি, এই ইনজেকশনের প্রস্তুতকারী প্রতিষ্ঠানের সরবরাহও কম। কী যে করি, কিছুই বুঝতে পারছি না। আমার মা–ও খুঁজছেন। আশা করছি পেয়ে যাব। বাবার এই অবস্থায় কিচ্ছু ভালো লাগছে না।’ সন্ধ্যার কিছু পর সেই ইনজেকশন পাওয়া গেছে।
হাসপাতালে ভর্তির কয়েক দিন আগে থেকে জ্বর ও কাশিতে ভুগছিলেন সোহেল রানা। এরপর চিকিৎসকের পরামর্শে হাসপাতালে গিয়ে পরীক্ষা করান। জানতে পারেন, তিনি করোনা পজিটিভ। ২৫ ডিসেম্বর রাতে তাঁকে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়। ২৭ ডিসেম্বর সন্ধ্যায় জিনাত বেগম বলেন, ‘চিকিৎসকেরা তাঁকে সার্বক্ষণিক পর্যবেক্ষণে রেখেছেন। সব ধরনের পরীক্ষা–নিরীক্ষা করা হচ্ছে। খাওয়াদাওয়া করতে তাঁর কিছুটা কষ্ট হচ্ছে। অক্সিজেন স্যাচুরেশন কম। সবাই ওর জন্য দোয়া করবেন।’
প্রসঙ্গত, বাংলাদেশের মুক্তিযুদ্ধের প্রথম পূর্ণাঙ্গ চলচ্চিত্র ‘ওরা ১১ জন’ ছবির প্রযোজক হিসেবে চলচ্চিত্রজগতে প্রবেশ করেন মাসুদ পারভেজ। এটি পরিচালনা করেন চাষী নজরুল ইসলাম। ১৯৭৩ সালে সোহেল রানা নাম ধারণ করে কাজী আনোয়ার হোসেনের বিখ্যাত কাল্পনিক চরিত্র মাসুদ রানার একটি গল্প অবলম্বনে ‘মাসুদ রানা’ ছবির নায়ক হিসেবে আত্মপ্রকাশ করেন। একই ছবির মাধ্যমে তিনি মাসুদ পারভেজ নামে পরিচালক হিসেবেও যাত্রা শুরু করেন।
দীর্ঘ ক্যারিয়ারে তিনি বহু কালজয়ী সিনেমা উপহার দিয়েছেন। তিনবার পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। ২০১৯ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে আজীবন সম্মাননা পান সোহেল রানা। ১৯৬১ সালে কলেজে পড়তেন সোহেল রানা। তখন থেকেই তিনি রাজনীতির সঙ্গে জড়িত। মুক্তিযুদ্ধের সময় ঝাঁপিয়ে পড়েন পাকিস্তানি হানাদারদের বিরুদ্ধে। প্রযোজক হিসেবে সোহেল রানা ওরফে মাসুদ পারভেজ নির্মাণ করেন মুক্তিযুদ্ধের প্রথম ছবি ‘ওরা ১১ জন’।

সংবাদটি শেয়ার করুন