দেশ নিয়ে ছিনিমিনি খেলতে দেওয়া হবে না: প্রধানমন্ত্রী

প্রকাশিত: ৭:০৭ অপরাহ্ণ, জানুয়ারি ৫, ২০২২

দেশ নিয়ে ছিনিমিনি খেলতে দেওয়া হবে না: প্রধানমন্ত্রী

দেশের ভাগ্য নিয়ে যেন আর কেউ কখনো ছিনিমিনি খেলতে না পারে, সেজন্য আওয়ামী লীগ, ছাত্রলীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সতর্ক থাকতে বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনাসভায় তিনি নিজের রাজনৈতিক জীবনে আসা নানা প্রতিবন্ধকতা সাহস ও সততার সঙ্গে মোকাবেলা করার কথা তুলে ধরে এ নির্দেশনা দেন।

কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে আয়োজিত এ অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, “বুলেট, বোমা, গোলা অনেক কিছুই তো মোকাবেলা করেছি, কাজেই ও নিয়ে চিন্তা করি না। কিন্তু দেশটাকে যেখানে নিয়ে এলাম, এই গতিটা যেন অব্যাহত থাকে, সেটাই চাই। চিন্তাটা সেখানেই যে- আবার যেন আমাদের পিছিয়ে যেতে না হয়।”

এ ব্যাপারে ছাত্রলীগ, সহযোগী সংগঠন ও আওয়ামী লীগকে সচেতন থাকতে হবে মন্তব্য করে তিনি বলেন, “আবার যেন কখনো ওই হায়েনার দল এসে এদেশের মানুষের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলতে না পারে। এদেশের মানুষের ভাগ্য নিয়ে কাউকে ছিনিমিনি খেলতে দেওয়া হবে না।”

এ কথা মনে রাখার নির্দেশনা দিয়ে বঙ্গবন্ধুকন্যা বলেন, “এই কথাটা মনে রেখেই ছাত্রলীগ নিজেদেরকে সুসংগঠিত রাখবে। কারণ এই ছাত্ররাজনীতি থেকেই তো রাজনৈতিক নেতৃত্ব গড়ে ওঠে। এটাও মাথায় রাখতে হবে। কাজেই নিজেদেরকে নেতা হিসেবে গড়ে তুলতে গেলে সেভাবেই কাজ করতে হবে।”

ছাত্রলীগের নেতাকর্মীদের উদ্দেশে আওয়ামী লীগ সভাপতি বলেন, “তোমরা নিজেদেরকে সেইভাবেই গড়ে তুলবা, একটা আদর্শবান কর্মী হিসেবে। খেয়াল রাখবা, কোনো লোভের বশবর্তী হয়ে পা পিছলে পড়ে না যেন যাও। নিজেকে শক্ত করে সততার পথে থেকে এগিয়ে যাবে, সংগঠনকে শক্তিশালী করবে, জাতির পিতার আদর্শ নিয়ে কাজ করবে, মুক্তিযুদ্ধের চেতনায় কাজ করবে- সেইভাবে নেতৃত্ব গড়ে উঠবে।”

শেখ হাসিনা ছাত্রলীগের নেতাকর্মীদের সংগঠনের মূলনীতি যথাযথভাবে মেনে চলতে বলেন এবং ‘প্রকৃত শিক্ষায়’ শিক্ষিত হওয়ার তাগিদ দেন।

সংবাদটি শেয়ার করুন