কলাপাড়ায় মিন্টুর মানবিক কাজ হার মানিয়েছে সবকিছু

প্রকাশিত: ৬:১৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৫, ২০২২

কলাপাড়ায় মিন্টুর মানবিক কাজ হার মানিয়েছে সবকিছু

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি / সকল মানবিক কাজকে হার মানিয়েছে পটুয়াখালীর কলাপাড়ায় মো.মোজাম্মেল হক মিন্টু নামের এক যুবক। পৌর শহরের রাস্তায় পড়ে থাকা মানষিক ভারসাম্যহীনদের প্রতিদিনই সেবা করছেন তিনি। কারো হাতের ময়লাযুক্ত নক কেটে দিচ্ছেন। কারো কারো মাথার চুল ও দাড়ি কেটে গোসল করিয়ে গন্ধযুক্ত শরীর পরিচ্ছন্ন করাচ্ছেন। আবার তাদের খেতে দিচ্ছেন এক বেলা খাবার। এভাবে নিজের আপনজনের মতো করে প্রায় দুই বছর ধরে মানষিক ভারসাম্যহীনদের সেবা করে যাচ্ছেন এই যুবক।
স্থানীয় সূত্রে জানা গেছে, পৌর শহরের নাচনাপাড়া এলাকার আজিজুল হকের ছেলে মিন্টু সেবামুলক এ কাজ করতে গিয়ে হোটেল কর্মচারীর চাকুরি হারিয়েছেন। বিক্রি করে দিয়েছেন নিজের ১০ শতাংশ জমি। কোথাও মানষিক ভারসাম্যহীনদের সাথে দেখা হলে খোঁজ খবর নেয়াসহ সকল আতিথিয়েতা করেন তিনি। এছাড়া শীত নিবরনে তাদের হাতে তুলে দেয় শীতবস্ত্র। কেউ অসুস্থ্য হয়ে পরলে নিয়ে যায় হাসপাতালে। কেউ মানুষ মারা গেলে দাফনসহ সকল কার্যই সম্পন্ন করেন এই যুবক। করোনার শুরু থেকেই এ পর্যন্ত মানষিক ভারসাম্যহীদের এক বেলা খাবার দিচ্ছেন। তার এ কাজে সহযোগিতা করছেন এলাকার কিছু বিত্তমান মানুষ।
মিন্টু জানান, এ কাজ করতে গিয়ে তার চাকুরি হারালে কিংবা জমি বিক্রি করলেও তার মনে কোন দুঃখ নেই। অবহেলিত এসব মানুষকে একবেলা খাওয়াতে পারছেন এটাই তার অত্মতৃপ্তি। তবে সমাজের বিত্তবানরা এগিয়ে আসলে তার কাজটা আরো সহজ হতো বলে তিনি জানিয়েছেন।
মিন্টুর স্ত্রী অঞ্জলী আক্তার জুই জানান, তার স্বামীর কাজে তিনি নিজেও সহযোতিা করছেন। তিনি প্রায়ই রান্না করে দিচ্ছেন। আর সেই রান্না করা খাবার নিয়ে যায় অসহায় মানসিক ভারসাম্যহীনদের কাছে।
শিক্ষক মোয়াজ্জেম হোসেন বলেন, মিন্টুর এ কাজ হার মানিয়েছে সবকিছু। মানবিক এ কাজে সমাজের বিত্তবানদের এগিয়ে আসার অহবান জানান তিনি।
উপজেলা চেয়ারম্যান রাকিবুল আহসান জানান, মিন্টুকে প্রায়শই উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সহযোগিতা করা হচ্ছে। এছাড়া ভবিষ্যতে তাকে সকল ধরনের সহযোগিতা করা হবে।

সংবাদটি শেয়ার করুন