মুক্তিপণ দিয়ে বেঁচে ফিরলেন সাত জেলে

প্রকাশিত: ৭:১৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২০, ২০২২

মুক্তিপণ দিয়ে বেঁচে ফিরলেন সাত জেলে

ভোলার মনপুরা উপজেলার মেঘনা নদী থেকে অপহৃত সাত জেলেকে ২৩ ঘণ্টা পর উদ্ধার করা হয়েছে। রবিবার (২০ ফেব্রুয়ারি) ভোর ৫টার দিকে হাতিয়ার চর আতাউরে অভিযান চালিয়ে একটি ট্রলারসহ তাদের উদ্ধার করা হয়। পরে সকাল সাড়ে ১০টার দিকে হাতিয়ার কোস্ট গার্ড লিখিত সংবাদ বিজ্ঞপ্তিতে জেলেদের উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে। তবে কোনো জলদস্যুকে আটক করা সম্ভব হয়নি।
এদিকে অপহৃত জেলেদের আড়তদার ও সাকুচিয়া ইউনিয়নের চেয়ারম্যান অলিউল্লা কাজল দাবি করেন, মুক্তিপণের বিনিময় জেলেদের মুক্ত করা হয়েছে।
তিনি জানান, মুক্তিপণের দুই লাখ দুই হাজার টাকা জলদস্যুদের পাঁচটি বিকাশ অ্যাকাউন্টে দেওয়ার পর জলদস্যুরা অপহৃত জেলেদের মুক্তি দেয়।
নোয়াখালী জেলার হাতিয়া কোস্ট গার্ডের স্টেশন কমান্ডার লে. ইফতেখারুল আলম লিখিত বক্তব্যে জানান, কোস্ট গার্ডের অভিযানে উদ্ধার হওয়া জেলেদের তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।
শনিবার ভোর ৬টার দিকে মনপুরা উপজেলার চরপিয়ালসংলগ্ন মেঘনা নদীতে মাছ শিকারের সময় হাতিয়ার জলদস্যু বাহিনী সাতটি মাছ ধরার ট্রলারে হামলা চালিয়ে একটি ট্রলারসহ সাত জেলেকে অপহরণ করে নিয়ে যায়। পরে তারা আড়ত মালিকের কাছে সাড়ে তিন লাখ টাকা মুক্তিপণ দাবি করে।

সংবাদটি শেয়ার করুন